‘ক্রিকেট ম্যাচ হেরেছি, জীবনের সব তো হারাইনি’

টানা ছয় হারে প্রাথমিক পর্ব থেকেই বিদায়ের দুয়ারে আইপিএলের সফলতম দল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে এখনই হাল ছাড়তে রাজি নন জাসপ্রিত বুমরাহ। মুম্বাইয়ের এই পেসার মনে করেন, এখনও হতে পারে অনেক কিছু। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2022, 09:36 AM
Updated : 17 April 2022, 09:54 AM

শুরুর টানা ব্যর্থতার পর ঘুরে দাঁড়ানোর গল্প আগেও লিখেছে মুম্বাই। এবার অবশ‍্য পরিস্থিতি অনেক বেশি কঠিন। শেষ ৮ ম‍্যাচে তারা পেতে পারে সর্বোচ্চ ১৬ পয়েন্ট। ১০ দলের এবারের আসরে নক আউট পর্বে যেতে সর্বনিম্ন লাগতে পারে ১৬ পয়েন্ট। 

তাই পা আর হড়কানোর সুযোগ নেই। নিজেদের জিততে হবে সব ম‍্যাচ, একই সঙ্গে কামনা করতে হবে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দলগুলোর হার। 

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে শনিবারের ম্যাচে ১৮ রানে হারার পর বুমরাহ অকপটে স্বীকার করে নিলেন নিজেদের ভালো না খেলার কথা। সংবাদ সম্মেলনে অভিজ্ঞ এই পেসার বললেন, ঘুরে দাঁড়ানোর সর্বোচ্চ চেষ্টাই করবেন তারা।

“আমরা লড়াই করে যাচ্ছি। বেশ কয়েকটি ম্যাচ ভাগ্যের কারণে এদিক-সেদিক হয়েছে, তবে খেলাটা এমনই। আমরা যথেষ্ট ভালো ছিলাম না, এটা এড়িয়ে যাচ্ছি না। আর পয়েন্ট টেবিল তো মিথ্যা বলছে না। বাকি ম্যাচগুলোতে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করব এবং ভালো একটি অবস্থানে যেতে চাইব।”

টানা হারে পয়েন্ট টেবিলে তলানিতে মুম্বাই। বুমরাহ জানালেন, এতে ভেঙে পড়েনি দল। তার মতে, খারাপ সময় শেষে ভালোর দেখা মিলবে, এই বিশ্বাস দলের সবার।

“জীবন শেষ হয়ে যায়নি, আগামীকাল আবার সূর্য উঠবে। এটাই ক্রিকেট খেলা, তাই না? কাউকে না কাউকে তো জিততে কিংবা হারতেই হবে। জীবনে সবকিছু হারিয়ে ফেলিনি আমরা, ঠিক না? আমরা কেবল ক্রিকেট ম্যাচ হেরেছি। এই স্পিরিট আমাদের দলে রয়েছে।”

এখন পর্যন্ত সর্বোচ্চ পাঁচবার আইপিএল শিরোপা জেতা মুম্বাইয়ের ব্যর্থতার বৃত্তে বন্দি দশা সমর্থকদের হতাশ করছে, বুঝতে পারছেন বুমরাহ। তবে জানিয়েছেন, সবচেয়ে বেশি খারাপ লাগছে ক্রিকেটারদেরই।

“আমাদের মতো হতাশ কেউ নয়। বাইরের কেউই দেখছে না আমরা কতটা পরিশ্রম করছি।”

মুম্বাইয়ের পরের ম্যাচ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে, আগামী বৃহস্পতিবার।