‘দু-এক ইনিংস রান হয়নি, খুব বেশি উদ্বিগ্ন নই’

দলের পারফরম্যান্স যাচ্ছেতাই, নিজের ফর্মও তথৈবচ। দক্ষিণ আফ্রিকা সফর বলা যায় দুঃস্বপ্নের মতোই কাটল মুমিনুল হকের জন্য। নিজে যদিও দাবি করছেন, তিনি ভালো জায়গায়ই আছেন। নিজের ব্যাটিংয়ে উদ্বিগ্ন হওয়ার মতো কিছুও খুঁজে পাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 01:40 PM
Updated : 11 April 2022, 01:40 PM

দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে মুমিনুলের স্কোর ০, ২, ৬ ও ৫। বছরের শুরুতে নিউ জিল্যান্ডে মাউন্ট মঙ্গানুই টেস্টে দলের স্মরণীয় জয়ের ম্যাচে করেছিলেন ৮৮ ও অপরাজিত ১৩। তবে এর আগে পাকিস্তানের বিপক্ষে সিরিজে দেশের মাঠে তার স্কোর ছিল ৬, ০, ১, ও ৭।

সব মিলিয়ে গত নভেম্বর থেকে ১২ টেস্ট ইনিংসের ৯টিতেই তিনি ছুঁতে পারেননি দু অঙ্ক। যে কোনো ব্যাটসম্যানের জন্যই কপালে চিন্তার ভাঁজ ফেলার জন্য যথেষ্ট এমন ফর্ম। অধিনায়ক হলে তো সেই ভাঁজ সহজে সরার কথা নয়। নিজের পারফরম্যান্স ভালো না হলে যে সতীর্থদেরও উজ্জীবিত করা কঠিন!

মুমিনুলের মনের ভেতর সেই ভাবনা আছে কিনা, বলা কঠিন। তবে মুখে অন্তত দুর্ভাবনার প্রকাশ নেই। দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষে সংবাদ সম্মেলনে অধিনায়ক বললেন, রান করার পথ তার জানা।

“দু-একটি ম্যাচ খারাপ গেছে, তার মানে এই নয় যে আমি আমার জায়গায় নেই। আমি সবসময় আমার জায়গায় আছি। দু-একটা ইনিংসে রান হয়নি, আবারও বলব, ওটা নিয়ে আমি খুব বেশি উদ্বিগ্ন নই। আমি জানি, কীভাবে রান করতে হয়। আমি আগেও এরকম ছিলাম, আমি ঘুরে দাঁড়িয়েছি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক