‘আমাকে বল দেন, ম্যাচ ঘুরিয়ে দেব’

নিজেদের আর কোনো দল যা পারেনি, তাই করে দেখাতে অধিনায়ক তামিম ইকবালের চাওয়া ছিল সাহসী ক্রিকেট। সেটা পুরোপুরিই দেখিয়েছে তার দল। মেহেদী হাসান মিরাজ ছিলেন আরও বেশি সাহসী। ৪ ওভারে ৩৮ রান দিয়েও মনোবল হারাননি তিনি; বরং তামিমের কাছে নিজেই আবার চেয়ে নেন বোলিং। দলের জয়ে রাখেন অবদান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2022, 08:54 PM
Updated : 18 March 2022, 09:45 PM

সেঞ্চুরিয়নে শুক্রবার প্রথম ওয়ানডেতে সব বিভাগে দারুণ পারফরম্যান্স করেছে বাংলাদেশ। বড় স্কোর গড়ার পর বোলিংয়েও শুরুটা করে দুর্দান্ত। ৩৬ রানে ৩ উইকেট নিয়ে চেপে ধরে দক্ষিণ আফ্রিকাকে।

একটা সময় অবশ্য ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছিল স্বাগতিকরা। সেসময় বল হাতে মিরাজ রান বিলিয়ে যাচ্ছেন দেখে মাহমুদউল্লাহকে দিয়ে একটি ওভার করান অধিনায়ক তামিম ইকবাল। সেই ওভারে আসে ৯ রান। পরে শেষ দিকে আবার মিরাজকেই বোলিংয়ে আনেন অধিনায়ক।

ডেথ ওভারে দারুণ বোলিংয়ে দক্ষিণ আফ্রিকার আশা শেষ করে দেন মূলত মিরাজই। ৫ ওভারের স্পেলে এই অফ স্পিনিং অলরাউন্ডার ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট। এর একটি মূল বাধা হয়ে থাকা ডেভিড মিলারের। ৩৮ রানে ম্যাচ জেতে বাংলাদেশ।

সব মিলিয়ে ৬১ রানে ৪ উইকেট নেওয়া মিরাজকে নিয়ে আলাদা করে বললেন তামিম।

“সব দলেই মিরাজের মতো একজন থাকা দরকার। ৪ ওভারে ৩৮ রান দেওয়ার পরও সে এসে আমাকে বলে, আমাকে বল দেন, ম্যাচ ঘুরিয়ে দেব।’ সব সময় হয়তো এটা কাজে লাগবে না, কিন্তু ওর যে আত্মবিশ্বাস ছিল, সেটা আমার ভালো লেগেছে।”

“আমার চোখে, আজকের ম্যাচের সেরা মিরাজ।”

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়ের অভিজ্ঞতা আছে বাংলাদেশের। এবার সেটা পেতে চান প্রতিপক্ষের মাঠেও।

“আমরা সিরিজ জিততে পারি। সিরিজ জেতার সুযোগ আমাদের সামনে আছে। আজ এই জয় আমরা উদযাপন করতে পারি, কিন্তু কাল থেকে আমাদের মনোযোগ দিতে হবে পরের ম্যাচে।”

জোহানেসবার্গে রোববার হবে দ্বিতীয় ওয়ানডে।