উইকেটের জন‍্য তামিমের ভরসা তাসকিন

রহমত শাহর সঙ্গে জমে গিয়েছিল নাজিবউল্লাহ জাদরানের জুটি। ক্রমেই বাড়ছিল রানের গতি। মাথা ব‍্যথার কারণ হয়ে ওঠা জুটি ভাঙতে তামিম ইকবাল হাত বাড়ান তাসকিন আহমেদের দিকে। অধিনায়ককে হতাশ করেননি গতিময় এই পেসার। দুর্দান্ত এক বলে রহমতকে বোল্ড করে ভেঙে দেন জুটি। এমন সব ডেলিভারির জন‍্য তাসকিন এখন হয়ে ওঠেছেন উইকেটের জন‍্য তামিমের মূল অস্ত্র।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2022, 03:07 PM
Updated : 25 Feb 2022, 04:52 PM

আফগানিস্তানের বিপক্ষে শুক্রবার দ্বিতীয় ওয়ানডেতে ৮৮ রানের জয়ে বাংলাদেশের সেরা বোলার তাসকিন। ১০ ওভারে দুই মেডেনসহ ৩১ রানে নেন ২ উইকেট। দলের আর কেউ নিতে পারেননি একটি মেডেন ওভারও।

প্রথম স্পেলে ৫ ওভারে দেন কেবল ১৭ রান। পরের স্পেল যখন করতে আসেন তখন জমে গেছে আফগানদের জুটি। দ্রুত বাড়ছে রান। আক্রমণে ফিরে প্রথম বলেই ফিরিয়ে দেন রহমতকে। বোল্ড হয়েছেন বুঝতে পারেননি ব‍্যাটসম‍্যান নিজেও। স্রেফ অফ স্টাম্পের দিকে বেলস ছুঁয়ে যায় বল।

এক ওভার পর কট বিহাইন্ড করে থামান নাজিবউল্লাহকে। এরপর আর খুব একটা লড়াই করতে পারেনি সফরকারীরা।

প্রথম ম‍্যাচেও ২ উইকেট নেন তাসকিন। পেতে পারতেন আরও বেশি। একটি সহজ সুযোগের সঙ্গে ফিল্ডাররা হাতছাড়া করেন খুব কঠিন একটি সুযোগ।

দ্বিতীয় স্পেলে ফিরে সেবারও বিদায় করেন রহমতকে। পরে তৃতীয় স্পেলের প্রথম ওভারে নেন আরেকটি।

সিরিজ জয়ের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম বললেন, এখন উইকেট প্রয়োজন পড়লে সবার আগে তাসকিনের কথা মনে পড়ে তার।

“তাসকিন এখন আমাদের ‘গো টু’ বোলার। যখনই আমার উইকেট দরকার পড়ে আমি ওকে আক্রমণে ডাকি এবং সে উইকেট এনে দেয়। ও ভালো করছে, এটা আমাদের জন‍্য দারুণ ব‍্যাপার। অন‍্য বোলাররাও খুব ভালো করছে। সব মিলিয়ে অসাধারণ করছে ওরা।”

মহামারীর কঠিন সময়ে নিজেকে ঘষেমেজে নতুন করে তৈরি করা তাসকিন এখন ভালো করছেন তিন সংস্করণেই। নিউ জিল‍্যান্ড সফরে টেস্ট সিরিজেও ভালো বোলিং করেন গতিময় এই পেসার। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের হতাশার পারফরম‍্যান্সের মধ‍্যে তিনিই ছিলেন আলোর রেখা হয়ে। এবার ওয়ানডেতেও দেখালেন নিজের সামর্থ‍্য।