বিদেশি কোচ চান সাকলায়েন-বাবর

পাকিস্তান জাতীয় দলের কোচিং স্টাফে বিদেশি কোচের প্রয়োজনীয়তা অনুভব করছেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এমনকি অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্বে থাকা সাকলায়েন মুশতাকের ভাবনাও একই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2022, 01:09 PM
Updated : 2 Jan 2022, 01:09 PM

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হুট করে পাকিস্তানের কোচের দায়িত্ব ছেড়ে দেন মিসবাহ-উল-হক। একই সঙ্গে বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান ওয়াকার ইউনিসও। বৈশ্বিক আসরটির জন্য অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ম্যাথু হেইডেনকে ব্যাটিং কোচ ও দক্ষিণ আফ্রিকার সাবেক পেসার ভার্নন ফিল্যান্ডারকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দেয় পিসিবি। আর প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয় সাকলায়েনকে।

তাদের কোচিংয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ খেলে পাকিস্তান। প্রথমবারের মতো বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারানোর কীর্তি গড়ে তারা। এরপর নিউ জিল্যান্ডকে হারিয়ে গ্রুপ সেরা হয়ে জায়গা করে নেয় সেমি-ফাইনালে। কিন্তু শেষ চারের লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে যায় তারা।

নতুন বছরের পরিকল্পনা নিয়ে অধিনায়ক বাবর, কিপার-ব্যাটসম্যান রিজওয়ান ও সাকলায়েনের সঙ্গে কথা বলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। শনিবার দেওয়া ভিডিও বার্তায় রমিজ বলেন, তিন জনই ড্রেসিং রুমে বিদেশি কোচ যুক্ত করার পক্ষে।

“আমি বাবর, সাকলায়েন, রিজওয়ানের সঙ্গে কথা বলেছি। তারা জাতীয় দলের ড্রেসিং রুমে বিদেশি কোচ যোগ করার পক্ষে মত দিয়েছে।”

রমিজের দৃষ্টিভঙ্গি অবশ্য এই জায়গায় কিছুটা ভিন্ন।

“তবে এই বিষয়ে আমার চিন্তাভাবনা বেশ উন্মুক্ত। আমি মনে করি, দেশের বাইরের সফরে স্থানীয় কোচদের যুক্ত করা উচিত। ড্রেসিং রুমে ভালো পরিবেশ তৈরি করতে নিয়মিত কোচদের প্রয়োজন।”

বিশ্বকাপ শেষে হেইডেন ও ফিল্যান্ডার দায়িত্ব ছাড়ার পর পাকিস্তান নতুন কাউকে যুক্ত করেনি তাদের কোচিং স্টাফে। বাংলাদেশ সফরের পর ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজও সাকলায়েনের কোচিংয়েই খেলেছে তারা।