‘আনঅফিসিয়ালি’ ছুটি চেয়েছেন সাকিব, চিঠির অপেক্ষায় বিসিবি

নিউ জিল্যান্ড সফরের বাংলাদেশ দলে রাখা হয়েছে সাকিব আল হাসানকে। তবে এই সফরে যেতে ইচ্ছুক নন বলে অনানুষ্ঠানিকভাবে বিসিবিকে জানিয়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। বিসিবি সভাপতি নাজমুল হাসান তাকে বলে দিয়েছেন, না যেতে চাওয়ার কারণ উল্লেখ করে আনুষ্ঠানিকভাবে বোর্ডকে জানাতে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2021, 01:40 PM
Updated : 4 Dec 2021, 03:14 PM

নিউ জিল্যান্ড সফর থেকে সাকিব ছুটি চেয়েছেন বলে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল। দুই টেস্ট ম্যাচের এই সফরের জন্য শনিবার সন্ধ্যায় ১৮ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। সেখানে আছে সাকিবের নাম।

তবে দল ঘোষণার আগেই নিশ্চিত হয়ে যায়, সাকিবকে নিয়ে অনিশ্চয়তা কিছুটা হলেও আছে। পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনের খেলা শেষে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে গত টি-টোয়েন্টি বিশ্বকাপসহ আরও অনেক কিছু নিয়ে কথা বলেন বিসিবি সভাপতি। সেখানে উঠে আসে সাকিবের নিউ জিল্যান্ড যেতে না চাওয়ার প্রসঙ্গও। 

বিসিবি সভাপতি বললেন, তারা আনুষ্ঠানিকভাবে সাকিবের কাছ থেকে জানার অপেক্ষায় আছেন।

“অফিসিয়ালি সে কিছু বলে নাই। আনঅফিসিয়ালি খবর দিয়েছে। আমি বলেছি যে, ‘না, ওকে অফিসিয়ালি জানাতে হবে।’ অফিসিয়ালি জানাক, তার পর দেখা যাবে।”

“কারণ তো একটা দেবে। কারণ দিতে হবে। কারণটা দেখতে হবে আগে। কারণই তো জানি না…।”

গত এপ্রিলে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজেও সাকিব যাননি। আইপিএলে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেওয়ার জন্য তখন তিনি ছিলেন ভারতে। এর আগে ২০১৮ সালে তিনি ৬ মাসের বিরতি চেয়েছিলেন ক্রিকেট থেকে। তখন বিসিবি তাকে দক্ষিণ আফ্রিকা সফর থেকে ছুটি দিয়েছিল।

এবার নিউ জিল্যান্ড সফরে বাংলাদেশ চোটের কারণে পাচ্ছে না আরেক অভিজ্ঞ ক্রিকেটার তামিম ইকবালকে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক