এবার ৩-০ করতে চায় পাকিস্তান

প্রথম দুই ম্যাচের ফলে বিস্ময়ের উপকরণ নেই খুব একটা। অনুমিতভাবে প্রথম দুই ম্যাচেই সিরিজ জয় নিশ্চিত করেছে পাকিস্তান। প্রত্যাশা পূরণের হাত ধরে এবার তারা হোয়াইটওয়াশ করতে চায় বাংলাদেশকে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2021, 02:21 PM
Updated : 20 Nov 2021, 02:21 PM

বিশ্বকাপে দুই দলের যা পারফরম্যান্স, তাতে এই সিরিজে পাকিস্তানের জিততে না পারাটাই হতো অবাক করার মতো। তেমন অপ্রত্যাশিত কিছু ঘটেওনি। প্রথম ম্যাচে যদিও লড়াই বেশ জমাতে পেরেছিল বাংলাদেশ। ম্যাচ শেষের ৩ ওভার আগ পর্যন্তও ম্যাচে সম্ভব ছিল যে কোনো ফলই। তবে শেষ পর্যন্ত পাকিস্তান জিতে নেয় ম্যাচ। দ্বিতীয় ম্যাচে শনিবার বাংলাদেশ তেমন লড়াই করতেই পারেনি।

ম্যাচ শেষে পাকিস্তানের ব্যাটসম্যান ফখর আজম বললেন, এখন তারা সামনে তাকিয়ে পরের লক্ষ্য পূরণের দিকে।

“দেশের বাইরে খেললে জয় সবসময়ই গুরুত্বপূর্ণ। আমরা চেষ্টা করব তৃতীয় ম্যাচ জিততে এবং ৩-০ ব্যবধানে সিরিজ শেষ করতে।”

পাকিস্তানের জয়ের ভিত এ দিন গড়ে দেন বোলাররাই। বাংলাদেশকে তারা আটকে রাখে ১০৮ রানে। তবে বোলারদের দারুণ পারফরম্যান্সের ম্যাচেও ম্যান অব দা ম্যাচ ফখর জামান। ৫১ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এমনিতে দারুণ আগ্রাসী ব্যাটসম্যান হলেও এ দিন অনেকটা সময় পর্যন্ত রয়েসয়ে খেলেন ফখর। ১০ ওভার শেষেও তার রান ছিল ২২ বলে ২০। পরে অবশ্য দারুণ কিছু শট খেলে তিনি দ্রুত বাড়ান রান।

ফখর বললেন, উইকেটের আচরণ বুঝেই পরিস্থিতির দাবি মিটিয়ে ব্যাট করার চেষ্টা করেছেন তারা।

“উইকেট আগের দিনের চেয়ে ভালো ছিল। তারপরও আমাদের জন্য খুব আদর্শ উইকেট ছিল না। উইকেটের আচরণ যেমন ছিল, তাতে শুরুতে কাজটা সহজ ছিল না। শট খেলা কঠিন ছিল। আমরা চেষ্টা করেছি জুটি গড়তে। সেটায় আমরা সফল হয়েছি এবং জিততে পেরেছি।”