বাংলাদেশের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে নেই ইমাদ-আসিফ

বিশ্বকাপ দল থেকে নেই কেবল এক জন। যোগ করা হয়েছে চার জনকে। গোছানো দল নিয়ে বাংলাদেশ সফরে আসা পাকিস্তান প্রথম ম্যাচের আগের দিন ঘোষণা করেছে ১২ জনের দল। সিরিজ শুরুর টি-টোয়েন্টিতে নেই বাঁহাতি অলরাউন্ডার ইমাদ ওয়াসিম ও বিস্ফোরক ব্যাটসম্যান আসিফ আলি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2021, 08:45 AM
Updated : 18 Nov 2021, 01:03 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুক্রবার হবে প্রথম ম্যাচ। বিশ্বকাপ সেমি-ফাইনালে খেলা একাদশের আট জন আছেন এই ম্যাচের দলে। সঙ্গে রাখা হয়েছে দুই মিডল অর্ডার ব্যাটসম্যান হায়দার আলি ও খুশদিল শাহ এবং দুই অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রকে। এই চার জনের কেউই বাংলাদেশের বিপক্ষে এর আগে খেলেননি কোনো টি-টোয়েন্টি।

বিশ্বকাপ দলে থাকলেও আসরে কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি হায়দার, নওয়াজ ও ওয়াসিম জুনিয়র। রিজার্ভ হিসেবে ছিলেন খুশদিল।

তরুণ কাউকে সুযোগ দিতে এই সিরিজে নিজে থেকেই খেলছেন না অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। তিনি ও আসিফ ছাড়া পাকিস্তানের মূল ব্যাটসম্যানদের সবাই আছেন প্রথম ম্যাচের ১২ জনের দলে।  

বিশ্বকাপ খুব একটা ভালো না কাটলেও একাদশে থাকার সম্ভাবনায় টিকে গেছেন পেসার হাসান আলি।

বেশ কয়েকজন অলরাউন্ডার থাকায় ভারসাম্যপূর্ণ দল খেলার সুযোগ পাচ্ছে পাকিস্তান। নওয়াজ বাঁহাতি অলরাউন্ডার। বাঁহাতি ব্যাটসম্যান খুশদিল বাঁহাতি স্পিনটাও ভালো করেন। ২০ বছর বয়সী ওয়াসিম পেস বোলিং অলরাউন্ডার। এর বাইরে আছেন বাঁহাতি লেগ স্পিনিং অলরাউন্ডার শাদাব খান। 

প্রথম টি-টোয়েন্টির ১২ জনের দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, হাসান আলি, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।