টেস্টের প্রস্তুতির জন্য টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে জেমিসন

প্রাথমিকভাবে ছিলেন টি-টোয়েন্টি সিরিজের দলে। কিন্তু টেস্ট সিরিজের আগে বিশ্রামের অংশ হিসেবে ভারতের বিপক্ষে ২০ ওভারের ক্রিকেটে দেখা যাবে না নিউ জিল্যান্ড পেসার কাইল জেমিসনকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2021, 04:31 PM
Updated : 17 Nov 2021, 04:31 PM

টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিতে ইতোমধ্যেই টি-টোয়েন্টি সিরিজ খেলছেন না নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। জয়পুরে এরই মধ্যে নিউ জিল্যান্ড টেস্ট দল অনুশীলন শুরু করেছে। লাল বলের প্রস্তুতি নিতে তাদের সঙ্গে যোগ দিবেন উইলিয়ামসন ও জেমিসন।

বুধবার জয়পুরে শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজ। পরের দুটি ম্যাচ হবে রাঁচিতে শুক্রবার ও কলকাতায় রোববার।

নিউ জিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফ দলটির কোচ গ্যারি স্টেডের উদ্ধৃতি দিয়ে জানায়, লম্বা সফরে ভিন্ন ভিন্ন শহরে গিয়ে খেলা ও টেস্ট সিরিজের প্রস্তুতির দিকটি বিবেচনা করে জেমিসনকে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে।

“আমরা কেন (উইলিয়ামসন) ও কাইলের (জেমিসন) সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছি যে, তারা এই টি-টোয়েন্টি সিরিজে খেলবে না। তারা দুজনেই টেস্ট ম্যাচের জন্য প্রস্তুতি নিবে।”

 “এটা অনেকটা ভারসাম্য আনার একটা চেষ্টা। পাঁচ দিনে তিনটি টি-টোয়েন্টি খেলার পাশাপাশি তিনটি ভিন্ন শহরে ভ্রমণ খুব, খুব ব্যস্ত সময়।”

আগামী ২৫ নভেম্বর থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত ও নিউ জিল্যান্ড। গত জুনে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা দুই দলের এই লড়াই নতুন চক্রের টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।