মিরপুরের পিচকে ‘ভালো’ বলছেন হায়দার আলি

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের উইকেট নিয়ে আলোচনা-সমালোচনার শেষ নেই। সবশেষ আন্তর্জাতিক সিরিজে উইকেট তো ব্যাটসম্যানদের জন্য ছিল ভয়ঙ্কর। তবে হায়দার আলির অভিজ্ঞতা একটু ভিন্ন। পাকিস্তানের তরুণ এই ব্যাটসম্যানের চোখে মিরপুরের উইকেট বেশ ভালো।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Nov 2021, 01:50 PM
Updated : 17 Nov 2021, 01:50 PM

জাতীয় দলের হয়ে এখনও দেশের বাইরে ম্যাচ খেলার সুযোগ হয়নি হায়দারের। তবে বাংলাদেশে খেলে গেছেন তিনি ২০১৯ সালে এসিসি ইমার্জিং টিমস কাপে। এবার জাতীয় দলের হয়ে এসে তার মনে পড়ছে সেই সময়ের অভিজ্ঞতা।

পিসিবির ইউটিউব চ্যানেলে সতীর্থ উসমান কাদিরের সঙ্গে আলাপচারিতায় হায়দার ফিরে গেলেন ওই টুর্নামেন্টে।

“আমি আগেও একবার এসেছি এখানে, ইমার্জিং এশিয়া কাপে। এই মাঠেই ফাইনাল জিতেছি। এবার জাতীয় দলের সঙ্গে এসেছি। খুব ভালো লাগছে। বেশ ভালো মাঠ এটি, উইকেটগুলো বেশ ভালো। সিরিজের দিকে তাকিয়ে আছি এখন।”

হায়দারের কাছে মিরপুরের উইকেট ভালো মনে হওয়ার কারণ আছে বৈকি। ওই ইমাজিং কাপে গ্রুপ পর্বের ম্যাচগুলি কক্সবাজারে খেলার পর সেমি-ফাইনাল ও ফাইনাল মিরপুরে খেলে পাকিস্তান। সেমি-ফাইনালে ভারতকে হারায় তারা ২৬৫ রান তাড়া করে। ফাইনালে বাংলাদেশের বিপক্ষে আগে ব্যাট করে তোলে ৩০১ রান। ওই ম্যাচে উইকেট ব্যাটিং সহায়কই ছিল।

হায়দারের তুলনায় বাংলাদেশে খেলার অভিজ্ঞতা একটু বেশি মোহাম্মদ নওয়াজের। জাতীয় দলের হয়ে তো বটেই, বিপিএলেও খেলেছেন এই স্পিনিং অলরাউন্ডার। তার অভিজ্ঞতা বরং মিরপুরের এখনকার বাস্তবতার কাছাকাছি।

“এখানে অভিজ্ঞতা বেশ ভালো ছিল। অভিষেক সিরিজে এশিয়া কাপে (২০১৬) দুটি ম্যাচ খেলেছি। এরপর বিপিএলেও বেশ ভালো অভিজ্ঞতা হয়েছে। স্পিনারদের জন্য বেশ সহায়ক কন্ডিশন এখানে, উইকেট একটু ধীরগতির থাকে। তবে আমাদের জন্য মানানসই। আমরা এরকম কন্ডিশনে অভ্যস্তই।”

এই মাঠেই বাংলাদেশের বিপক্ষে শুক্রবার থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।