এলপিএলে তাসকিন-মিঠুনদের সঙ্গে মেহেদি রানা

লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) দ্বিতীয় আসরের প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। যেখানে তাসকিন আহমেদ, নাজমুল ইসলাম অপু, মোহাম্মদ মিঠুন, আল আমিন হোসেনের সঙ্গে আছেন তরুণ পেসার মেহেদি হাসান রানা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2021, 11:56 AM
Updated : 10 Nov 2021, 12:01 PM

গত মাসে প্রকাশিত ড্রাফটে বাংলাদেশ থেকে ছিলেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ, মেহেদি হাসান, সোহাগ গাজী, শফিউল ইসলাম, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, ইমরুল কায়েস ও ইবাদত হোসেন।

সেখান থেকে দল পেলেন শুধু তাসকিন। তাকে ও আরেক পেসার আল আমিনকে দলে নিয়েছে কলম্বো স্টার্স। মিঠুন, নাজমুল ও মেহেদি রানা আছেন ক্যান্ডি ওয়ারিয়র্স দলে।

মেহেদি রানা

এই পাঁচ জনের কারো এখনও দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অভিজ্ঞতা নেই। মেহেদি রানার এখনও আন্তর্জাতিক অভিষেক হয়নি। গত বিপিএলে ১০ ম্যাচে তিনি নিয়েছিলেন ১৮ উইকেট। সব মিলিয়ে ২৭ টি-টোয়েন্টিতে তার শিকার ৩৯টি।

টুর্নামেন্টের অন্যান্য দলে উল্লেখযোগ্য বিদেশি ক্রিকেটারদের মধ্যে আছেন ক্রিস গেইল, ফাফ দু প্লেসি, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজ, ইমরান তাহির, তাবরাইজ শামসি, নাজিবউল্লাহ জাদরান, রহমানউল্লাহ গুরবাজরা।

স্থানীয় ক্রিকেটারদের মধ্যে নেই অ্যাঞ্জেলো ম্যাথিউস, কুসল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্দিমালের মতো বড় নাম।

বাংলাদেশের ক্রিকেটারদের খেলা নির্ভর করবে বোর্ডের অনাপত্তিপত্র পাওয়ার ওপর। টুর্নামেন্টের সময়টায় দেশের মাটিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলবে বাংলাদেশ। এরপর আবার টেস্ট ও টি-টোয়েন্টির সিরিজ আছে নিউ জিল্যান্ডে। দলের বিবেচনায় তাসকিন থাকবেন নিশ্চিতভাবেই। বাকিরা সুযোগ পেতে পারেন।

পাঁচ দলের গত আসরে ম্যাচ হয়েছিল মোট ২৩টি। আগামী ৪ ডিসেম্বর শুরু হতে যাওয়া এবারের আসরে এলিমিনেটর ম্যাচ যুক্ত করায় মোট ম্যাচ হবে ২৪টি।

প্রথম আসরের চ্যাম্পিয়ন জাফনা স্ট্যালিয়ন্স, ডাম্বুলা ভাইকিং ও কলম্বো কিংস ফ্র্যাঞ্চাইজিকে দ্বিতীয় আসর থেকে বাদ দেওয়া হয়েছে। এবার নতুন মালিনায় অংশ নেবে তারা।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক