অভিমান ভুলে লঙ্কান ক্রিকেটে ফিরতে চান ম্যাথিউস

অ্যাঞ্জেলো ম্যাথিউসের অভিমানের বরফ গলেছে বলেই খবর। শ্রীলঙ্কান ক্রিকেট থেকে স্বেচ্ছায় দূরে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার আবার দেশের ক্রিকেটে ফিরতে আগ্রহী বলে জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2021, 05:36 AM
Updated : 12 Oct 2021, 05:36 AM

লঙ্কান বোর্ড বা ম্যাথিউস নিজে অবশ্য এখনও কিছু প্রকাশ্যে বলেননি। তবে ক্রিকেট ওয়েবসাইটটির দাবি, ফেরার ইচ্ছা জানিয়ে বোর্ডের কাছে মেইল করেছেন ৩৪ বছর বয়সী ক্রিকেটার।

গত এপ্রিলে দেশের মাঠে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকে আর কোনো ধরনের ক্রিকেটই খেলেননি ম্যাথিউস। জুলাইয়ে ভারতের বিপক্ষে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নেন তিনি ব্যক্তিগত কারণে। তবে আড়ালের কারণ ছিল ক্ষোভ। লঙ্কান বোর্ডের প্রস্তাবিত নতুন বেতন কাঠামোয় তার পারিশ্রমিক প্রায় ৫০ হাজার ডলার কমে যাওয়া ও সিনিয়র ক্রিকেটারদের প্রতি বোর্ডের দৃষ্টিভঙ্গি নিয়ে তিনি ক্ষুব্ধ ছিলেন বলেই খবর হয় লঙ্কান সংবাদমাধ্যমে।

এই সময়টায় ম্যাথিউসের অবসরের গুঞ্জনও শোনা যাচ্ছিল। তার দীর্ঘদিনের সতীর্থ থিসারা পেরেরা তো অবসর নিয়েই নেন।

তবে গত কিছুদিনে আবার সিনিয়র ক্রিকেটারদের প্রতি লঙ্কান বোর্ডের দৃষ্টিভঙ্গি বদলের আভাস মিলেছে। বাদ পড়া দিনেশ চান্দিমালকে ফেরানো হয়েছে। শৃঙ্খলাভঙ্গের ঘটনায় দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিস ও নিরোশান ডিকভেলার নিষেধাজ্ঞায় ঘটনায় লঙ্কান ব্যাটিংয়ে অভিজ্ঞতার ঘাটতিও স্পষ্ট হয়েছে সাম্প্রতিক সময়ে। সব মিলিয়েই ম্যাথিউসের ফেরার পরিস্থিতি তৈরি হয়েছে।

সত্যিই ফিরলে, আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে আবার শ্রীলঙ্কার জার্সিতে দেখা যেতে পারে তাকে।