‘৪০০ অটোগ্রাফ শিকারি অপেক্ষায় না থাকলে ক্রিকেটের উদ্দেশ্য ব্যর্থ’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজা পাকিস্তান ক্রিকেটের অনেক জায়গাতেই পরিবর্তন আনছেন। তবে জাতীয় দলের অধিনায়কত্বের জায়গায় এখনই হাত দিতে চান না। সাবেক এই অধিনায়ক আরও ভালোভাবে জানতে চান এখনকার অধিনায়ক বাবর আজমকে। নিজের প্রত্যাশার কথা অবশ্য বাবরকে জানিয়ে দিয়েছেন রমিজ। অধিনায়কের ব্যক্তিত্ব হতে হবে ইমরান খানের মতো আর ক্রিকেট দিয়েই নিজেকে নিতে হবে এমন জায়গায়, যেন বয়ে যায় জনপ্রিয়তার জোয়ার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2021, 06:19 AM
Updated : 14 Sept 2021, 06:19 AM

বোর্ড প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরই রমিজ জানান, আগামী বিশ্বকাপের জন্য পাকিস্তানের কোচিং স্টাফে থাকবেন ম্যাথু হেইডেন ও ভার্নন ফিল্যান্ডার। আগের প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসে পদত্যাগের পেছনেও রমিজের দায়িত্বে আসার সংযোগ দেখা হচ্ছে পাকিস্তানের সংবাদমাধ্যমে।

বোর্ডের প্রধান হিসেবে রমিজ রাজার প্রথম সংবাদ সম্মেলনে লাহোরে সোমবার অধিনায়কের প্রসঙ্গও উঠল। রমিজ বললেন, এখানে তিনি ধীরে চলো নীতিই নেবেন। তবে বাবরের কাছে প্রত্যাশার ব্যাপারটি খোলাসা করেছেন বলেও জানালেন তিনি।

“তাকে মূল্যায়ন করার সময় আমার এখনও হয়নি। তাকে আরও ভালোভাবে জানা আমার জন্য গুরুত্বপূর্ণ। আমার জন্য একইরকম গুরুত্বপূর্ণ, ভূমিকাটা বোঝা। অধিনায়কের সাধারণত অনেক দাবি-দাওয়া থাকে। কিছু দাবি থাকে ভালো, আবার কিছু দাবিকে যৌক্তিক প্রমাণ করার দায় থাকে।”

“তার সঙ্গে গোটা দুই সেশন হয়েছে আমার এবং তাকে বলেছি যে, তোমার জন্য যদি একাডেমির বাইরে (অনুশীলন মাঠ) ৪০০ অটোগ্রাফ শিকারি না থাকে, তাহলে ক্রিকেট খেলার পুরো উদ্দেশ্যই ব্যর্থ। আমি এমন নেতৃত্ব দেখতে চাই, নিজের সময়ে যেমন নেতৃত্বে খেলেছি। ইমরান খানের কাছে যতটা ছিল, ততটাই প্রত্যাশা আমার বাবর আজমের কাছে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক