বাংলাদেশের প্রতিপক্ষ ওমান দলে অভিজ্ঞদের প্রাধান্য

খুব বেশি পরিবর্তন নেই ওমান দলে। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে বাংলাদেশের এই গ্রুপ সঙ্গী নিয়মিত খেলোয়াড়দের বেশিরভাগকে রেখেই দল ঘোষণা করেছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2021, 03:37 PM
Updated : 9 Sept 2021, 03:37 PM

বুধবার টুইটারে বিশ্বকাপের দল ঘোষণা করে ওমান, যে দেশটিতে হবে প্রাথমিক পর্বের ম্যাচগুলো।

দলে নতুন মুখ নেস্তর ধাম্বা ও আয়ান খান। স্কোয়াডে থাকা বাকি সদস্যরা দীর্ঘ দিন ধরেই আছেন দলের সঙ্গে। নেতৃত্ব দেওয়া হয়েছে অভিজ্ঞ অলরাউন্ডার জিসান মাকসুদকে। এই সংস্করণে ৩১ ম্যাচ খেলে ৫৪৭ রান করেছেন তিনি, সঙ্গে নিয়েছেন ১৮ উইকেট নিয়েছেন।

ঘরের মাটিতে খেলার কারণে ওমান দলে রাখা হয়নি কোনো রিজার্ভ সদস্য।

প্রাথমিক পর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশ ও ওমান ছাড়া অন্য দুই দল স্কটল্যান্ড ও পাপুয়া নিউগিনি।

আগামী ১৭ অক্টোবর বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে ওমান। এরপর ১৯ অক্টোবর বাংলাদেশের মুখোমুখি হবে তারা। এই গ্রুপের সব ম্যাচ হবে ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে।

২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচে হংকংকে হারিয়ে শেষ দল হিসেবে বিশ্বকাপের প্রাথমিক পর্বে খেলার যোগ্যতা অর্জন করে ওমান।

ওমান এর আগে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিল ভারতে হওয়া ২০১৬ সালের আসরে। ধর্মশালায় আয়ারল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্ট নিজেদের প্রথম জয় পেয়েছিল দলটি।

ওমান টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: জিসান মাকসুদ (অধিনায়ক), আকিব ইলিয়াস (সহ-অধিনায়ক), জাতিন্দার সিং, খাওয়ার আলি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সুরাজ কুমার, সন্দ্বীপ গৌর, নেস্তর ধাম্বা, কলিমউল্লাহ, বিলাল খান, নাসিম খুশি, সুফিয়ান মেহমুদ, ফায়াজ বাট, খুররাম খান।