সাকিব-মুশফিকদের দেখে শিখতে চান রবীন্দ্র

বাংলাদেশের ক্রিকেটারদের দেখে শিখেই বাংলাদেশকে হারানোর পারফরম্যান্সটা দেখাতে চান রাচিন রবীন্দ্র। নিউ জিল্যান্ডের তরুণ এই অলরাউন্ডার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিমদের দেখে বুঝতে চান মিরপুরের উইকেটে খেলার রসায়ন। তার পর নিজের খেলায় সেই শিক্ষা কাজে লাগাতে চান এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2021, 04:51 AM
Updated : 28 August 2021, 08:16 AM

মিরপুরের উইকেটে খেলার অভিজ্ঞতা অবশ্য কিছুটা আছে রবীন্দ্রর। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তিনি খেলেছিলেন বাংলাদেশে। মিরপুরে একটি ম্যাচ ছিল তাদের। ভারতের বিপক্ষে সেই ম্যাচে খরুচে বোলিংয়ে ২ উইকেট নিয়েছিলেন তিনি, ওপেন করে ব্যাট হাতে ফিরেছিলেন কেবল ২ রান করে।

তবে ৫ বছর আগের অভিজ্ঞতা এখন খুব একটা কাজে দেবে না অবশ্যই। সেই সময়ের ১৬ বছর বয়সী রবীন্দ্রর খেলাও অনেক বদলে গেছে এখন।

বাংলাদেশে আসার আগে লিঙ্কনে মন্থর ও ক্ষয়ে যাওয়া উইকেটে ভালো প্রস্তুতি নিয়ে এসেছে কিউইরা। তাদের কোচ-অ্যানালিস্টরাও নিশ্চয়ই বাতলে দিচ্ছেন মিরপুরের উইকেটে খেলার পথ। এসবের পাশাপাশি রবীন্দ্র জানালেন, শিখতে চান তিনি বাংলাদেশের তারকাদের দেখেও।

“মাত্রই তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪-১ ব্যবধানে জিতল। সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিকুর, মুস্তাফিজের মতো বিশ্বমানের ক্রিকেটার আছে তাদের। সত্যিই দারুণ কিছু ক্রিকেটার তাদের আছে। তাদের কাছ থেকেও আমরা শিখতে পারি এবং বুঝতে পারি যে নিজেদের কন্ডিশনে তারা কী করে। আশা করি তাদের দেখে শিখে আমাদের খেলায় তা কাজে লাগাব।”

রবীন্দ্রর সেই শিক্ষা সফর শুরু বুধবার থেকে, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচটি সেদিনই।