ফেরার আগে পেরেরার সামনে করোনাভাইরাস বাধা

ঘরের মাঠের সবশেষ সিরিজ খেলতে পারেননি চোটের থাবায়। দক্ষিণ আফ্রিকা সিরিজ দিয়ে ফেরার প্রক্রিয়ায় ছিলেন কুসল পেরেরা। তবে এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরেক ধাপ পিছিয়ে পড়লেন লঙ্কান এই কিপার-ব্যাটসম্যান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2021, 01:25 PM
Updated : 16 August 2021, 01:25 PM

শ্রীলঙ্কা দলের ক্রিকেটারদের রোববার করানো হয় পিসিআর পরীক্ষা। পেরেরার পরীক্ষার ফল পজিটিভ আসার কথা পরদিন নিশ্চিত করে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। আপাতত তাকে রাখা হয়েছে ১০ দিনের আইসোলেশনে। যদিও এখনই শেষ হয়ে যাচ্ছে না তার মাঠে ফেরার আশা।

জুলাইয়ে ঘরের মাঠে ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলতে পারেননি পেরেরা। কাঁধের চোটে ছিটকে যান তিনি।

দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রস্তুতির জন্য আগামী ২৫ অগাস্টের মধ্যে জৈব-সুরক্ষা বলয়ে ঢুকবেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। আইসোলেশন শেষেই বলয়ে প্রবেশের অনুমতি পাবেন পেরেরা।

কোভিড-১৯ এর জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে পেরেরার ছিটকে যাওয়ার শঙ্কা কম। তবে শ্রীলঙ্কা দলের চিকিৎসকদের প্রধান দামিন্দা আত্তানায়েকের সংশয় অন্য জায়গায়। পেরেরা কাঁধের চোট থেকে পুরোপুরি সেরে উঠেছেন কি না, নিশ্চিত নন তিনি।

শ্রীলঙ্কায় তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই; ম্যাচ তিনটি হবে আগামী ২, ৪ ও ৭ সেপ্টেম্বর। আর টি-টোয়েন্টি তিনটি মাঠে গড়াবে ১০, ১২ ও ১৪ সেপ্টেম্বর। সবগুলো ম্যাচই হবে কলম্বোয়।