আইপিলের সঙ্গে সূচির সংঘর্ষ এড়াতে পিএসএল জানুয়ারিতে

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সূচির সময় হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ। এরপর রয়েছে আইপিএল। এগুলোর সঙ্গে সূচির সংঘর্ষ এড়াতে পিএসএলের পরের আসর এগিয়ে আনা হয়েছে। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে মাঠে গড়াবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টের সপ্তম আসর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2021, 02:09 PM
Updated : 24 July 2021, 02:10 PM

এক বিবৃতিতে শনিবার পিসিবি জানিয়েছে, ৬ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আলোচনার পরই নতুন সূচিতে প্রতিযোগিতাটি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে তারা। জানুয়ারির প্রথমে শুরু হয়ে ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহ পর্যন্ত পাকিস্তানে চলবে পিএসএলের আগামী আসর।

২০১৬ সাল থেকে ফেব্রুয়ারি-মার্চে আয়োজিত হয়ে আসছে পিএসএল। কিন্তু আগামী বছর ওই সময়ই অস্ট্রেলিয়া যাবে পাকিস্তানে খেলতে। ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট আইপিএল শুরু এরপর, এপ্রিল-মে মাসে। বেশিরভাগ তারকা বিদেশি ক্রিকেটারই ব্যস্ত থাকবে আইপিএল নিয়ে। একই সঙ্গে ওই সময় পবিত্র রমজান। তাই পিসিবি পিএসএলের সূচিতে এনেছে পরিবর্তন।

জানুয়ারি-ফেব্রুয়ারির উইন্ডোও খালি নেই। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ ডিসেম্বরে শুরু হয়ে শেষ হবে জানুয়ারিতে। নামিদামি অনেক ক্রিকেটারই খেলবেন সেখানে।

নতুন সূচি অনুযায়ী আগামী বছরের শুরুতে পিএসএল মাঠে গড়ালে লাহোর ও করাচিতে ১৭টি করে ম্যাচ হবে। আর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ফাইনাল দিয়ে শেষ হবে আসর।

এখানেও রয়েছে আরেকটি বাধা। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে শীতের সময় কুয়াশা একটু বেশিই থাকে। তাই প্রথমভাগের ম্যাচগুলো করাচিতে আয়োজিত হবে। ফেব্রুয়ারির ম্যাচগুলো হবে পাঞ্জাবের লাহোরে।