ভারত সিরিজে শ্রীলঙ্কা দলে নতুন ৩ মুখ

এক বছর পর সীমিত ওভারের দলে ডাক পেয়েছেন পেসার লাহিরু কুমারা। ভারতের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য শ্রীলঙ্কা দলে ডাক পেয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা লাহিরু উদারা, শিরান ফার্নান্দো ও ইশান জয়ারত্নে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2021, 02:40 PM
Updated : 16 July 2021, 03:13 PM

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী রোববার। এরপর মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। দুটি সিরিজের জন্য শুক্রবার ২৪ সদস্যের দল ঘোষণা করে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

দলে জায়গা ধরে রেখেছেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে অভিষিক্ত ধনাঞ্জয়া লাকশান ও প্রাভিন জয়াবিক্রমা।

লাহিরু কুমারা শ্রীলঙ্কার হয়ে সবশেষ সাদা বলের ক্রিকেটে খেলেছেন গত বছরের মার্চে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টিতে। এছাড়াও দলে ফিরেছেন টপ অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসে। আন্তর্জাতিক ক্রিকেটে তার সবশেষ ম্যাচটিও ছিল গত বছরের শুরুতে, ভারতের বিপক্ষে।

দুই ফরম্যাটেই দলকে নেতৃত্ব দিবেন দাসুন সানাকা। সহ-অধিনায়ক হিসেবে থাকবেন ধনাঞ্জয়া ডি সিলভা। চোটের কারনে ছিটকে গেছেন কুসল পেরেরা। গোড়ালির চোট থেকে সেরে ওঠার পথে থাকা বাঁহাতি পেসার বিনুরা ফার্নান্দো খেলবেন শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজে।

প্রাথমিক সূচি অনুযায়ী, গত ১৩ জুলাই প্রথম ওয়ানডে হওয়ার কথা ছিল। তবে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও অ্যানালিস্ট জিটি নিরোশানের শরীরে কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর দুটি সিরিজ পিছিয়ে যায়।

সবকটি ম্যাচ হবে কলম্বোতে। ওয়ানডে সিরিজ শেষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শুরু হবে ২৫ জুলাই থেকে।

শ্রীলঙ্কা স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনাঞ্জয়া ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসে, পাথুম নিসানকা, চারিথ আসালঙ্কা, ভানিন্দু হাসারাঙ্গা, আশেন বান্দারা, মিনোদ ভানুকা, লাহিরু উদারা, রমেশ মেন্ডিস, চামিকা কারুনারত্নে, দুশমন্থ চামিরা, লাকসান সান্দাক্যান, আকিলা ধনঞ্জয়া, শিরান ফার্নান্দো, প্রাভিন জয়াবিক্রমা, ধনঞ্জয়া লাকসান, ইশান জয়ারত্নে, আসিথা ফার্নান্দো, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, ইসুরু উদানা ও বিনুরা ফার্নান্দো (শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজে খেলবেন)।