মাহমুদউল্লাহর অবসর নিয়ে ‘অবগত’ নন মুমিনুল

দিনের শুরুতে মাঠে প্রবেশের সময় দলের সবাই মিলে ‘গার্ড অব অনার’ দেওয়া হলো মাহমুদউল্লাহকে। ধারাভাষ্যকাররা জানালেন তার অবসরের কথা। কিন্তু ম্যাচ শেষে অধিনায়ক মুমিনুল হক বলছেন, এটা নিয়ে তিনি নিশ্চিত করে কিছু জানেন না। মাহমুদউল্লাহ নিজেও কিছু বলেননি এখনও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 July 2021, 03:59 PM
Updated : 11 July 2021, 03:59 PM

জিম্বাবুয়ের বিপক্ষে এই হারারে টেস্ট দিয়েই প্রায় দেড় বছর পর টেস্ট দলে ফেরেন মাহমুদউল্লাহ। দলের বিপদের সময় ব্যাটিংয়ে নেমে ১৫০ রানের অসাধারণ ইনিংস খেলে ম্যাচ সেরাও তিনি। ম্যাচটি রোববার ২২০ রানে জিতে নেয় বাংলাদেশ।

ম্যাচের তৃতীয় দিন থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে, এই ম্যাচ দিয়েই টেস্ট থেকে অবসরে যাবেন বলে সতীর্থদের জানিয়েছেন মাহমুদউল্লাহ। শেষ দিন খেলা শুরুর আগে দল তাকে ‘গার্ড অব অনার’ দেওয়ায় অনেকটা নিশ্চিতও হয়ে যায় তা।

কিন্তু ম্যাচ সেরা পুরস্কার নেওয়ার পর টিভি ধারাভাষ্যকার মাহমুদউল্লাহকে কিছুই জিজ্ঞেস করলেন না অবসর নিয়ে। মাহমুদউল্লাহ নিজে থেকেও বলেননি কিছু।

পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অধিনায়ক মুমিনুল আরও ধোঁয়াশার জন্ম দিলেন মাহমুদউল্লাহর অবসর নিয়ে।

“এটা (অবসর) উনার ব্যক্তিগত সিদ্ধান্ত, এই সম্পর্কে আমার কিছু বলাটা কঠিন। সেরকমভাবে আমি অবগত না। যার যার ব্যক্তিগত সিদ্ধান্ত হতেই পারে।”

‘অবগত’ না থাকলে দিনের শুরুতে তাকে দল থেকে সম্মান কেন জানানো হলো, এই প্রশ্নেও মুমিনুলের উত্তরে মিশে থাকল অস্পষ্টতা।

“আমার কাছে মনে হয়…আমরা…দলের জন্য…ওইভাবে নয়, চেষ্টা করেছি ম্যাচটা যদি ওইভাবে শেষ হয়, উনার যদি ওইভাবে শেষ হয়, আমরা চেষ্টা করেছি উনার জন্য ডেডিকেট করে…যেহেতু শুনলাম, উনার অভিষেক টেস্টও জিতেছিলেন, শেষ ম্যাচটাও জিতলেন, যদি ওইভাবে হয়, আমি জানি না…আমার কাছে মনে হয়, ওইভাবেই টেস্ট ম্যাচ জেতার চেষ্টা করেছি।”