বোর্ডের সমালোচনা করায় লঙ্কান ব্যাটসম্যানের শাস্তি

দেশের ক্রিকেট বোর্ডের সমালোচনা করে সাক্ষাৎকার দেওয়ায় শ্রীলঙ্কার ব্যাটসম্যান ভানুকা রাজপাকসেকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। সঙ্গে করা হয়েছে পাঁচ হাজার ডলার জরিমানা।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2021, 01:39 PM
Updated : 5 July 2021, 01:39 PM

শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, তদন্তে ভানুকার বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অন্যান্য সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় ২০১৯-২০ মৌসুমের চুক্তির ধারা ভাঙার প্রমাণ মিলেছে।

নিষেধাজ্ঞার শাস্তি দুই বছরের জন্য স্থগিত থাকবে। আগামী দুই বছরের মধ্যে আবার চুক্তির কোনো ধারা ভাঙলে এই শাস্তি কার্যকর হবে।

২০১৯ সালের অক্টোবরে জাতীয় দলে অভিষেকের পর থেকে পরের বছর জানুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে মোট সাতটি টি-টোয়েন্টি খেলেছেন ভানুকা। সবশেষ গত বছর ৭ জানুয়ারি, স্বাগতিক ভারতের বিপক্ষে।

পাকিস্তানের বিপক্ষে অভিষেক ম্যাচে ৩২ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৭৭ রানের ইনিংস খেলেছিলেন তিনি। পরের চার ইনিংসে দুই অঙ্ক ছাড়াতে পারেন একবার। বাদ পড়ার পর আর সুযোগ না পাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রতিবাদ জানিয়ে আসছিলেন। বর্তমানে ইংল্যান্ড সফররত শ্রীলঙ্কা দলে তাকে নেওয়া উচিত ছিল বলে মন্তব্য করেন ২৯ বছর বয়সী এই ব্যাটসম্যান।  

শাস্তি পাওয়ার দিনে একটা সুসংবাদও পেয়েছেন ভানুকা। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়ায় কলম্বোয় জৈব-সুরক্ষা বলয়ের অনুশীলন ক্যাম্পে ডাক পেয়েছেন তিনি। ভারতের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য এখান থেকে খেলোয়াড়দের ডাক পড়তে পারে।