‘দা হানড্রেড’-এ খেলবেন না উইলিয়ামসন

বছরের শুরু থেকেই কনুইয়ের চোটে ভুগছেন কেন উইলিয়ামসন। খেলতে পারেননি বেশ কিছু ম্যাচ। সদ্য সমাপ্ত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেও ওই সমস্যা ভুগিয়েছে তাকে। বিশ্রামের অংশ হিসেবে এবার ‘দা হানড্রেড’ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন নিউ জিল্যান্ড অধিনায়ক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 July 2021, 03:47 PM
Updated : 1 July 2021, 03:47 PM

আসরে তার খেলার কথা ছিল বার্মিংহ্যাম ফিনিক্সের হয়ে। অবশ্য না খেললেও দলটির সঙ্গে সম্পৃক্ত থাকবেন টেস্ট র‌্যাঙ্কিংয়ের এক নম্বর ব্যাটসম্যান। গণমাধ্যমের খবর, দলটির মেন্টর হিসেবে দেখা যেতে পারে তাকে।

ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, উইলিয়ামসনের জায়গায় তারই স্বদেশি ফিন অ্যালেনকে দলে টানবে বার্মিংহ্যাম। টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ স্ট্রাইক রেটের অধিকারী এই ব্যাটসম্যান সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি ব্লাস্টে ল্যাঙ্কাশায়ারের হয়ে আট ম্যাচে ১৩৮.৭০ স্ট্রাইক রেট ও ৩০.৭১ গড়ে করেন ২১৫ রান।

বার্মিংহ্যামের আরেক বিদেশি তারকা শাহিন শাহ আফ্রিদি আন্তর্জাতিক ক্রিকেট ব্যস্ততার জন্য দা হানড্রেড থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন। এই টুর্নামেন্ট চলাকালীন সময় পাকিস্তানের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে থাকবেন তিনি। এখনও আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও দলটির অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম জ্যাম্পারও না থাকাটা প্রায় নিশ্চিত। ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দলে আছেন এই লেগ স্পিনার।

দুই অস্ট্রেলিয়ান পেসার জাই রিচার্ডসন ও ন্যাথান কোল্টার-নাইলও এই টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন।

রিচার্ডসনের জায়গায় দক্ষিণ আফ্রিকান পেসার লুঙ্গি এনগিডিকে দলে ভিড়িয়েছে ওয়েলস ফায়ার। দেশের আয়ারল্যান্ড সফর শেষে পাঁচ ম্যাচের জন্য দলটিতে যোগ দিবেন তিনি। তার জায়গায় টুর্নামেন্টের শুরু থেকে দলটিতে খেলবেন নিউ জিল্যান্ডের অলরাউন্ডার জেমস নিশাম।

কোল্টার-নাইলের বদলি হিসেবে ট্রেন্ট রকেটসে ওয়াহাব রিয়াজ যোগ দিতে পারেন বলে ক্রিকইনফোর খবর। সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন এই পাকিস্তানি পেসার।

দা হানড্রেড-এর প্রথম আসর হওয়ার কথা ছিল গত বছর। বিশ্ব জুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবে তা পিছিয়ে যায় এক বছর। আগামী ২২ জুলাই ওভাল ইনভিন্সিবলস এবং ম্যানচেস্টার অরিজিনালসের ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক