নিলামে সাউদির টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জার্সি

আইসিসির প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জার্সি। যেটা গায়ে জড়িয়ে শিরোপার লড়াইয়ে দলের জয়ে অবদান রেখেছেন টিম সাউদি। ক্যান্সার আক্রান্ত এক শিশুর জন্য স্মারকটি নিলামে তুলেছেন নিউ জিল্যান্ডের এই পেসার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 June 2021, 11:06 AM
Updated : 29 June 2021, 11:06 AM

৮ বছর বয়সী হলি বিটির চিকিৎসার জন্য আর্থিক অনুদান সংগ্রহ করতে এই পদক্ষেপ নিয়েছেন সাউদি। জার্সিতে রয়েছে ওই ফাইনালের দলে থাকা নিউ জিল্যান্ডের ১৫ ক্রিকেটারের স্বাক্ষর।

ট্রেড মি নামের একটি প্ল্যাটফর্মের মাধ্যমে নিলামে তোলা হয়েছে জার্সিটি। আগামী ৮ জুলাই রাত সোয়া আটটায় শেষ হবে নিলাম। মঙ্গলবার রাত পর্যন্ত ১৯৪ বিডের পর দাম উঠেছে ৩৬ হাজার ডলার।

মঙ্গলবার জার্সির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দিয়ে সাউদি লিখেন, কিছুটা হলেও বিটির পরিবারকে সাহায্য করবে তার এই অবদান।

“বিটির পরিবার যেভাবে লড়াই করে যাচ্ছে তা আমাদের জন্য দারুণ একটি বার্তা, ক্রিকেট মাঠে সাফল্য ও ব্যর্থতা যেটার মধ্য দিয়েই আমরা যাই না কেন, যারা হলির মতো স্বাস্থ্য নিয়ে ভুগছে তাদের চ্যালেঞ্জগুলোর তুলনায় এগুলা কিছুই নয়।”

“আমি আশাবাদী, এই জার্সিটি বিটির পরিবারকে চিকিৎসার প্রয়োজনে কিছুটা সাহায্য করবে, যেহেতু হলি লড়াই চালিয়ে যাচ্ছে।”

দারুণ রোমাঞ্চ ছড়ানো ফাইনালটি শেষ হয় গত ২৩ জুন। যেখানে দুর্দান্ত পারফরম্যান্সে ভারতকে ৮ উইকেটে হারিয়ে টেস্ট ক্রিকেটের শ্রেষ্ঠত্বের মুকুট পরে নিউ জিল্যান্ড। দুই ইনিংস মিলিয়ে ৫ উইকেট নিয়ে এতে অবদান রাখেন সাউদি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক