বিশ্বকাপের সব ম্যাচে বোলিং করতে চান পান্ডিয়া

পিঠের অস্ত্রোপচারের পর কেটে গেছে অনেকটা সময়। সেরে উঠে ক্রিকেটেও ফিরেছেন হার্দিক পান্ডিয়া। টুকটাক বোলিং করলেও বেশিরভাগ ম্যাচেই খেলছেন কেবল ব্যাটসম্যান হিসেবে। ফিরতে চান পুরনো ভূমিকায়। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে সব ম্যাচে বোলিং করতে চান ভারতের এই পেস বোলিং অলরাউন্ডার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2021, 10:44 AM
Updated : 12 June 2021, 10:44 AM

২০১৮ সাল থেকেই পিঠের চোটের সঙ্গে লড়াই করছিলেন পান্ডিয়া। শেষ পর্যন্ত ২০১৯ সালের অক্টোবরে করান অস্ত্রোপচার। লম্বা সময় বাইরে থাকার পর জাতীয় দলে ফেরেন গত নভেম্বরে।

অস্ত্রোপচারের পর ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ১৪ ম্যাচ খেলেছেন পান্ডিয়া। এর মধ্যে বোলিং করেছেন সাত ম্যাচে। গত মার্চে খেলা ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে সর্বোচ্চ করেছেন ৯ ওভার।

পান্ডিয়া জানেন, নিয়মিত বোলিংয়ে ফিরতে আগে ফিটনেস প্রমাণ করতে হবে তাকে। সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন বলে টাইমস অব ইন্ডিয়ার একটি পডকাস্টে বললেন তিনি।

“আমার দিক থেকে, এটা নিশ্চিত করতে চাই যে, টি-টোয়েন্টি বিশ্বকাপের সব ম্যাচে আমি বোলিং করতে পারব। আমি কেবল চেষ্টা করছি স্মার্ট হতে এবং নিশ্চিত করতে চাইছি, যেন আমার বোলিং বাদ না পড়ে যায়। আমার সম্পূর্ণ মনোযোগ বিশ্বকাপে।”

“হ্যাঁ, বোলিংয়ের ক্ষেত্রে যে বিষয়টি জরুরি তা হলো, আমি কতটা ফিট। এমনকি অস্ত্রোপচারের পরও আমি গতি কমাইনি। আমার বোলিং ফিটনেসের সঙ্গে সম্পৃক্ত। আমি যত ফিট, তত ভালো বোলিং করতে পারি। যখনই খেলি, পঞ্চাশ শতাংশ দিয়ে খেলতে চাই না। যখন খেলব, শতভাগ দিয়ে খেলব।”

শ্রীলঙ্কা সফরের ভারত দলে আছেন পান্ডিয়া। আগামী অক্টোবর-নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলের অন্যতম সদস্য হিসেবে থাকবেন তিনি।