ক্রিকেট থেকে বিরতিতে ইংলিশ পেসার রবিনসন

দারুণ অভিষেকের পর ভালো-মন্দ দুই কারণেই মনোযোগের কেন্দ্রে চলে এসেছেন অলিভার রবিনসন। তাকে নিয়ে, তার অতীতের টুইট নিয়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। আপাতত এসব থেকে নিস্তার চাইছেন রবিনসন। কিছু দিন দূরে থাকতে চাইছেন ক্রিকেট থেকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2021, 04:46 PM
Updated : 10 June 2021, 04:46 PM

টুইটারে বর্ণবাদী ও ‘সেক্সিস্ট’ মন্তব্যের কারণে আপাতত আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ রবিনসন। খেলতে বাধা নেই ঘরোয়া ক্রিকেটে। তবে বৃহস্পতিবার এক বিবৃতিতে তার কাউন্ট ক্লাব সাসেক্স জানায়, আপাতত নিজেকে সময় দিতে চান রবিনসন। কঠিন এই সময়ে তাকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা জানায় তারা।

“কঠিন একটি সপ্তাহের পর, নতুন পরিবারের সঙ্গে সময় কাটাতে ক্রিকেট থেকে সংক্ষিপ্ত বিরতির সিদ্ধান্ত নিয়েছে অলি। সাসেক্স ক্রিকেট অলির সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন করছে।”

নিউ জিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রবিনসনের। টেস্ট আঙিনায় তার অভিষেকের দিনই এই পেসারের ৮-৯ বছরের পুরনো কিছু বিতর্কিত টুইট প্রকাশ্যে চলে আসে। যেখানে তিনি সন্ত্রাসবাদের সঙ্গে মুসলিমদের সম্পৃক্ততার ইঙ্গিত, এশিয়ান বংশোদ্ভূত ও নারীদের প্রতি অবমাননাকর মন্তব্য করেছেন।

সেদিনই ক্ষমা চান তিনি, তারপরও টেস্ট শেষেই শাস্তি পেতে হয়েছে এই ক্রিকেটারকে। ইসিবি এক বিবৃতিতে রবিনসনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিষিদ্ধ করার পাশাপাশি তদন্ত চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

এর কিছু দিন পরই রবিনসন নিলেন ক্রিকেট থেকে দূরে থাকার সিদ্ধান্ত। টি-টোয়েন্টি ব্লাস্টের প্রথম দিকে তাকে পাবে না সাসেক্স। তবে যখনই তিনি ফিরতে চাইবেন, তখনই ক্লাবে তাকে সাদরে গ্রহণ করা হবে বলে জানিয়েছে তারা।

“সে নিজেকে খেলায় ফিরতে প্রস্তুত মনে করলেই ক্লাবে তাকে স্বাগত জানানো হবে। গত সপ্তাহে দলের বাকিদের সঙ্গে আলোচনার পর নিশ্চিত হওয়া গেছে, সাসেক্সের সব সতীর্থরা তার পাশে আছে। আমরা অলির সঙ্গে যোগাযোগ রেখেছি। তাকে পাওয়ার বিষয়ে আপডেট যথা সময়ে জানানো হবে।”