সাকিবদের গুঁড়িয়ে ইমরান-শামীমের তাণ্ডব

দীর্ঘ প্রতীক্ষার পর থামল বৃষ্টি, ২০ ওভারের ম্যাচ নেমে এলো ৬ ওভারে। এবার শুরু হলো চার-ছক্কার বৃষ্টি! ইমরান উজজামান ও শামীম হোসেন তাণ্ডব চালালেন বিকেএসপির ২২ গজে। ছোট্ট ম্যাচে দুই ওপেনারের বিধ্বংসী ব্যাটিংয়ে যে উচ্চতায় পৌঁছল প্রাইম দোলেশ্বরের স্কোর, রান তাড়ায় সেটির কাছাকাছিও যেতে পারল না সাকিব আল হাসানের মোহামেডান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2021, 07:36 AM
Updated : 8 June 2021, 07:36 AM

ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের জয় ২২ রানে।

লিগের প্রথম তিন ম্যাচে জয়ী মোহামেডান হারল পরপর দুই দিন দুই ম্যাচে। পাঁচ ম্যাচ খেলেও অপরাজিত দোলেশ্বর আরেকটু সংহত করল শীর্ষস্থান।

বিকেএসপিতে বৃ্ষ্টিবিঘ্নিত ম্যাচে মঙ্গলবার ৬ ওভারে প্রাইম দোলেশ্বর তোলে ৭৮ রান। মোহামেডান থমকে যায় ৫৬ রানে।

ম্যাচের দৈর্ঘ্য কমে আসায় দোলেশ্বর ইমরানের সঙ্গে ইনিংস শুরু করতে পাঠায় শামীমকে। দুজনের উদ্বোধনী জুটিই গড়ে দেয় পার্থক্য। ২.৪ ওভারেই দলের রান স্পর্শ করে পঞ্চাশ!

২ চার ও ৫ ছক্কায় ১৪ বলে ৪১ করেন ইমরান, শামীম অপরাজিত থাকেন ১ চার ও ২ ছক্কায় ১৬ বলে ২৯ করে।

তাসকিন আহমেদের ওপর তাণ্ডব চালিয়ে শুরু দুজনের। ম্যাচের প্রথম বলেই ছক্কা মারেন ইমরান, পরের বলে চার। চতুর্থ বলে স্ট্রাইক পেলে শামীমও প্রথম বলে মারেন ছক্কা। ওভার থেকে আসে ১৮ রান।

পরের ওভারে সাকিব আক্রমণে এসে থামাতে পারেননি রানের স্রোত। প্রথম বলে রান না দিলেও তার পরের দুই বলে চার-ছক্কা মারেন শামীম, ছক্কায় ওড়ান ইমরানও। এই ওভার থেকে আসে ১৭ রান।

তৃতীয় ওভারে বাঁহাতি পেসার রুয়েল মিয়াকে টানা দুই বলে ছক্কার পর একটি বাউন্ডারিতে দলের রান পঞ্চাশ পার করান ইমরান। ৩ ওভার শেষে দোলেশ্বরের রান ছিল ৫৮।

চতুর্থ ওভারে শেষ হয় ইমরানের ঝড়। সাকিবকে মাথার ওপর দিয়ে দারুণ এক ছক্কার পর ধরা পড়েন এক্সট্রা কাভার দিয়ে ছক্কার চেষ্টায়।

দোলেশ্বরের পরের ব্যাটসম্যানরা আর ধরে রাখতে পারেননি ধারা। দ্রুত রানের চেষ্টায় একের পর এক ব্যাটসম্যান আউট হন। আবু জায়েদ চৌধুরি একমাত্র ওভারে মাত্র চার দিয়ে নেন দুই উইকেট। শেষ দুই ওভারে মাত্র ১০ রান তুলতে পারে তারা।

শুরুটা দুর্দান্ত হওয়ায় মোহামেডানের লক্ষ্য তার পরও দাঁড়ায় কঠিন। সেটা আরও কঠিন হয়ে ওঠে শফিকুল ইসলামের প্রথম ওভারের পর। লিগে প্রথম ম্যাচ খেলতে নামা বাঁহাতি পেসার প্রথম ওভারেই দোলেশ্বরকে এনে দেন দুই উইকেট।

পারভেজ হোসেন ইমনের সঙ্গে শুভাগত হোমকে দিয়ে ইনিংস শুরু করে মোহামেডান। দুই ওপেনারেরই প্রাপ্তি ‘গোল্ডেন ডাক।’ শফিকুলের বাইরের বল স্টাম্পে টেনে বোল্ড হন পারভেজ। উড়িয়ে মারার চেষ্টায় আউট হন শুভাগত।

এরপর সাকিব ও নাদিফ চৌধুরি পারেননি প্রত্যাশিত দ্রুততায় রান তুলতে। বড় শট দেখা যায়নি কারও ব্যাটেই। শেষ ওভারে একটি ছক্কা মেরে ১৪ বলে ২২ রানে আউট হন সাকিব। ম্যাচের উত্তেজনা শেষ তার আগেই। নাদিফ ১৬ রান করেন ১১ বলে।

পরে ইরফান শুক্কুরের ছক্কায় একটু কমে ব্যবধান। তার পরও ৬ ওভারের ম্যাচে ২২ রানের হার মানে বেশ বড় ব্যবধান।

ব্যাটিং ঝড়ে ম্যাচের সেরা ইমরান। আগেও এক ম্যাচে সেরা হয়েছিলেন তিনি ১৭ বলে ৪০ রান করে।

সংক্ষিপ্ত স্কোর:

প্রাইম দোলেশ্বর: ৬ ওভারে ৭৮/৪ (ইমরান ৪১, শামীম ২৯*, ফরহাদ রেজা ০, সাইফ ২, ফজলে মাহমুদ ০, শরিফউল্লাহ ০*; তাসকিন ১-০-১৮-০, সাকিব ২-০-২৭-১, রুয়েল ২-০-২৪-১, আবু জায়েদ ১-০-৪-২)।

মোহামেডান:  ৬ ওভারে ৫৬/৪ (পারভেজ ০, শুভাগত ০, সাকিব ২২, নাদিফ ১৬, ইরফান ১১*, মাহমুদুল ১*; শফিকুল ২-০-২২-৩, রেজাউর ২-০-১৯-১, কামরুল ২-০-১৪-০)।

ফল: প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব ২২ রানে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: ইমরান উজজামান।