রুটদের নেতিবাচক মানসিকতায় বিরক্ত ওয়ার্ন

রোমাঞ্চকর অভিযানের চ্যালেঞ্জ দিয়েছিল নিউ জিল্যান্ড। কিন্তু ইংল্যান্ড বেছে নেয় ঝুঁকিহীন নিরানন্দের নিরাপদ পথ। শেন ওয়ার্নের তা ভালো লাগেনি মোটেও। বরাবরই আগ্রাসী ও বিনোদনদায়ী ক্রিকেটের পূজারী এই কিংবদন্তি লেগ স্পিনার হতাশ ইংলিশদের মানসিকতায়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 June 2021, 04:37 AM
Updated : 8 June 2021, 04:37 AM

সদ্য সমাপ্ত লর্ডস টেস্টের শেষ দিনে তৈরি হয় উত্তেজনার সেই মঞ্চ। বৃ্ষ্টিতে পুরো এক দিন ভেসে যাওয়া টেস্টে প্রাণ ফেরায় পঞ্চম দিন লাঞ্চের সময় কিউইদের নাটকীয় ইনিংস ঘোষণায়। দিনের বাকি ৭৫ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন পড়ে ২৭৩ রান।

কিন্তু জয়ের চেষ্টা না করে ইংল্যান্ড বেছে নেয় ড্রয়ের পথ। স্রেফ উইকেট আঁকড়ে রেখে সময় কাটানোয় মন দেন ইংলিশ ব্যাটসম্যানরা। ওপেনার ডমিনিক সিবলি অপরাজিত ৬০ রান করতে খেলেন ২০৭ বল। ররি বার্নস ২৫ করেন ৮১ বলে। ইংল্যান্ড ৭০ ওভারে ৩ উইকেটে ১৭০ রান তোলার পর ড্র হয় ম্যাচ।

এমনকি ম্যাচ থেকে যখন ঝুঁকি সরে গেছে, ইংল্যান্ড পেয়ে গেছে শক্ত ভিত, তখনও দ্রুত রান তোলার তাড়া দেখা যায়নি তাদের।

নিজের ভাবনা প্রকাশে বরাবরই রাখঢাকহীন ওয়ার্ন এই ম্যাচের পর দিন টুইটারে জানালেন নিজের বিরক্তি। সেখানে তিনি ট্যাগ করেন সাবেক তিন ইংলিশ ক্রিকেটার ও ধারাভাষ্যকার নাসের হুসেইন, রবার্ট কি ও মাইকেল ভনকে।

“ কালকে ইংল্যান্ডের নেতিবাচক মানসিকতা দেখে হতাশ। তাড়া করার মতো লক্ষ্যই ছিল, কিন্তু তারা এমনকি সেটা ভেবেও দেখল না। পঞ্চম দিনে কীভাবে রান তাড়া করতে হয়, সেটা দেখিয়ে দেওয়ার এবং দর্শক ও টেস্ট ক্রিকেটের জন্য রোমাঞ্চ জাগানোর বড় একটি সুযোগ হাতছাড়া হয়ে গেল।”

ইংল্যান্ড-নিউ জিল্যান্ড দ্বিতীয় টেস্ট শুরু আগামী বৃহস্পতিবার থেকে।