দ্বিতীয় টেস্টের ইংল্যান্ড দলে ডম বেস

ভারতের বিপক্ষে সবশেষ সিরিজের পর ইংল্যান্ড দলে জায়গা হারিয়েছিলেন। এবার ফিরলেন বাড়তি স্পিনার হিসেবে। নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন ডম বেস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2021, 02:03 PM
Updated : 7 June 2021, 02:03 PM

অফ স্পিনার বেস মূলত ডাক পেয়েছেন জ্যাক লিচের বিকল্প হিসেবে। বাঁহাতি স্পিনার লিচ পুরোপুরি সুস্থ থাকলেও করোনাকালীন বিধি-নিষেধ বিবেচনায় কাউন্টি ক্রিকেট থেকে বেসকে স্কোয়াডে যোগ করা হয়েছে।

কাউন্টি চ্যাম্পিয়নশিপে রোববার ইয়র্কশায়ারের হয়ে সাসেক্সের বিপক্ষে চার উইকেট নিয়ে দলের জয়ে অবদান রাখেন বেস। এই রাতেই বার্মিংহ্যামে পৌঁছান তিনি। সেখানে আইসোলেশনে থেকে কোভিড পরীক্ষার পর বুধবার তিনি ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিতে পারবেন।

আগামী বৃহস্পতিবার শুরু হতে যাওয়া টেস্টে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে। সাম্প্রতিক সময়ে এজবাস্টনের উইকেটে স্পিনে সহায়তা মেলায় একাদশে ফিরতে পারেন লিচ।

কোনো খেলোয়াড় চোট পেলে জৈব-সুরক্ষা বলয়ের কারণে বিকল্প পাওয়াটা কঠিন-মূলত এই ভাবনাতেই বেসকে দলে নেওয়া হয়েছে বলে জানান ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউড।

"ডমকে আমরা অন্তর্ভুক্ত করেছি যেন কারো বিকল্পের দরকার হলে আমরা তাকে এখানে আমাদের সঙ্গেই পাই। দ্বিতীয় টেস্টে যদি জ্যাক খেলে, তাহলে কনকাশন বদলি এবং এ ধরনের প্রয়োজনে বিকল্প হিসেবে তাকে আমাদের দরকার হতে পারে।"

"আমরা যদি স্পিন সহায়ক উইকেটে খেলতে যাই এবং ম্যাচ শুরুর আগে জ্যাক যদি চোট পায়, তাহলে অন্য কাউকে দরকার হবে। আমরা সেটাই নিশ্চিত করতে চাচ্ছি।"

তবে আগামী ম্যাচ স্পিন সহায়ক উইকেটে খেলা হবে কি-না, তা নিশ্চিত করে বলেননি সিলভারউড।

"আমরা কি একটি স্পিনিং উইকেট প্রত্যাশা করছি? সেটা ওখানে গিয়েই দেখব, তবে আমরা সবদিক থেকেই নিজেদের প্রস্তুত রাখছি।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক