পাঁচ-ছয় নম্বরে ব্যাট করতে চান সাইফ উদ্দিন

পেস বোলিং অলরাউন্ডারের দীর্ঘদিনের ঘাটতি পূরণে মোহাম্মদ সাইফ উদ্দিনকে ঘিরেই বাজি বাংলাদেশ দলের। তবে তার নিজের স্বপ্ন আরও বড় কিছুর। এই তরুণ হয়ে উঠতে চান সত্যিকারের অলরাউন্ডার। পেস বোলিং তিনি করেনই, পাশাপাশি হয়ে উঠতে চান নিখাদ মিডল অর্ডার ব্যাটসম্যানও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2021, 02:09 PM
Updated : 24 May 2021, 02:09 PM

আন্তর্জাতিক ক্রিকেটে এখনও পর্যন্ত ২৭ ইনিংস খেলেছেন সাইফ। সাত নম্বরের ওপরে ব্যাট করা হয়নি তার কখনোই। ১৫ ইনিংসেই ব্যাট করেছেন আট নম্বরে। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি সিরিজের প্রথম ম্যাচে আটে নেমে ৯ বলে ১৩ রানে থাকেন অপরাজিত। ব্যাটিং অর্ডারে তার ওপরে জায়গা পান আরেক তরুণ আফিফ হোসেন।

দলের চাওয়া পূরণ করতে তার আপত্তি নেই এমনিতে। তবে দ্বিতীয় ওয়ানডের আগে বিসিবির ভিডিও বার্তায় নিজের চাওয়ার কথাও জানিয়ে রাখলেন ২৪ বছর বয়সী অলরাউন্ডার।

“প্রথমত, দল যেভাবে চাইবে, সেভাবেই ব্যাটিং করতে প্রস্তুত, সেটা আট নম্বরে হোক বা সাত নম্বরে। তবে ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করা হলে, আমি অবশ্যই পাঁচ-ছয় নম্বরে ব্যাট করতে চাই।”

“যদিও এটা এখনও সম্ভব নয়, টিম কম্বিনেশনের কারণে। অনেক অভিজ্ঞ বড় ভাইরা আছেন। তবে যদি এভাবে ধারাবাহিক খেলে যেতে পারি, একসময় সুযোগ আসবে ওপরে।”

চোটের সঙ্গে লড়াই করতে করতে অবশ্য গত কিছুদিনে দলে জায়গাই নড়বড়ে হয়ে গেছে সাইফের। এই বছর ওয়েস্ট ইন্ডিজ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কেবল একটি করে ম্যাচে সুযোগ পেয়েছেন। এবার শ্রীলঙ্কা সিরিজে প্রথম ম্যাচেই জায়গা হলো একাদশে। ব্যাটিংয়ে শেষ দিকে ছোট্ট অবদানের পর বল হাতে নেন গুরুত্বপূর্ণ দুটি উইকেট।

এখন তার চাওয়া, এই ধারা ধরে রাখা।

“রোজার মাসে অনেক কাজ করেছি। নিউ জিল্যান্ড সফরে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে সেভাবে সুযোগ পাচ্ছিলাম না। যে কারণে নিজের ভেতর অনেক জেদ কাজ করে। এই সিরিজে প্রথম থেকে খেলার লক্ষ্য নিয়ে বাড়ি থেকে এসেছি। প্রথম ম্যাচে সুযোগ পেয়ে কিছুটা হলেও মেলে ধরতে পেরেছি নিজেকে। যেহেতু আরও দুটি ম্যাচ বাকি আছে, চেষ্টা করব ধারাবাহিকতা ধরে রাখার।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক