স্মার্ট ক্রিকেট খেলতে হবে, উপলব্ধি লিটনের

সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশ ও শ্রীলঙ্কা দলের মধ্যে পার্থক্য খুব বেশি দেখেন না লিটন দাস। তবে নিজেদের কন্ডিশনে, চেনা আঙিনায় নিজেদেরকে অনেক ভালো দল বলেই বিশ্বাস তার। এখন এই ওপেনারের চাওয়া, মাঠে নেমে স্মার্ট ক্রিকেট খেলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2021, 03:43 PM
Updated : 10 May 2021, 03:43 PM

আগামী ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের তিন ম্যাচের সিরিজ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ এই সিরিজের জন্য চলছে প্রস্তুতি।

২০২৩ বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেওয়ার এই অভিযানে বাংলাদেশের প্রথম দুই সিরিজের ফল ছিল দুই রকম। দেশের মাঠে গত জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে দল। তবে মার্চে নিউ জিল্যান্ড সফরে হতে হয় হোয়াইটওয়াশড।

এখন আবার দেশের মাঠে খেলা। শ্রীলঙ্কায় যদিও সম্প্রতি টেস্ট সিরিজ হেরে এসেছে বাংলাদেশ, তবে সাদা বলের সমীকরণ লিটনের কাছে ভিন্ন। যেমন, নিজেদের মাঠে খেলার বিশ্বাসও আলাদা।

শ্রীলঙ্কা সিরিজের তিন ম্যাচই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে, যেখানে সবকিছু এই দলের সবার খুবই আপন। সোমবার অনুশীলনের ফাঁকে লিটন বললেন, ক্রিকেটাররা নিজেদের দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারলেই ধরা দেবে সাফল্য।

“আমরা সাদা বলের ক্রিকেটে অনেক ভালো। বিশেষ করে হোম কন্ডিশনে, হোম অব ক্রিকেটে যখন খেলি, আমরা অনেক ভালো দল। সত্যি বলতে, এখনকার যারা ক্রিকেটার আছে, সবাই পরিণত হচ্ছে আস্তে আস্তে এবং অনেকে পরিণত হয়ে গেছে। এখন যার যার ভূমিকা পালন করা গুরুত্বপূর্ণ। দলে যার যা ভূমিকা আছে, সবাই বাস্তবায়ন করতে পারলে, যে কোনো দলকে হারানো সম্ভব।”

“শ্রীলঙ্কা আমাদের সমমানের দল, সাদা বলের ক্রিকেটে ভালোই খেলে। আমাদের স্মার্ট ক্রিকেট খেলতে হবে, খেলাটাকে নিজের করার জন্য সেভাবেই প্রস্তুত হতে হবে। তাহলে সফল হওয়ার ভালো সুযোগ থাকবে।”