বাংলাদেশের সফরের আগে নতুন নির্বাচক কমিটি পেল শ্রীলঙ্কা

নির্বাচক প্যানেল নতুন করে সাজিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। ৬ সদস্যের কমিটিকে দিয়েছে পুরুষ ও নারী দুই বিভাগেই দল নির্বাচনের দায়িত্ব। নতুন প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক পেসার প্রমোদ্যা বিক্রমাসিংহে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2021, 01:55 PM
Updated : 9 April 2021, 01:57 PM

কমিটির অন্য পাঁচ সদস্য হলেন রোমেশ কালুভিথারানা, হেমান্থা বিক্রমারত্নে, ভারুনা ভারাগোডা, উভাইস কারনাইন ও থালিকা গুনারত্নে।

এই কমিটির মেয়াদ নিয়ে এখনো নির্দিষ্ট করে কিছু বলা হয়নি। তারা তাৎক্ষণিকভাবে কাজ শুরু করবেন। বাংলাদেশের বিপক্ষে ২১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া টেস্ট সিরিজের দল নির্বাচন হতে যাচ্ছে তাদের প্রথম কাজ।

গত জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশড হওয়ার পর প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান অশান্থা ডি মেল। এরপর থেকে দল নির্বাচনের দায়িত্ব পালন করে আসছেন বিক্রমাসিংহে ও চামিন্দা মেন্ডিস। সম্প্রতি শ্রীলঙ্কার ওয়েস্ট ইন্ডিজ সফরেও বিক্রমাসিংহে নির্বাচক হিসেবে দলের সঙ্গে ছিলেন।

নতুন ছয় নির্বাচক অতীতে কোনো না কোনো নির্বাচক কমিটির সদস্য ছিলেন। ডি মেলের সঙ্গে কাজ করেছেন বিক্রমাসিংহে ও বিক্রমারত্নে। সাবেক কিপার-ব্যাটসম্যান কালুভিথারানা শেষবার ২০১৬ সালে নির্বাচক ছিলেন। ওরাগডা, কারনাইন ও গুনারত্নে ছিলেন নারী দলের নির্বাচক।