সিলেটকে উড়িয়ে যাত্রা শুরু খুলনার

ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ধারিত হয়ে গিয়েছিল দুই দলের প্রথম ইনিংস শেষে। দারুণ এক সেঞ্চুরিতে ফলো অনে পড়া সিলেটের ইনিংস পরাজয়ের শঙ্কা দূর করেন জাকির হাসান। তবে হার এড়াতে পারেনি দলটি। তাদের সহজেই হারিয়ে শিরোপা ধরে রাখার অভিযান শুরু করেছে খুলনা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2021, 10:40 AM
Updated : 25 March 2021, 11:55 AM

জাতীয় লিগের প্রথম স্তরের ম্যাচে বৃহস্পতিবার সিলেটকে ৮ উইকেটে হারায় খুলনা। ৬৮ রানের লক্ষ্য স্বাগতিকরা ছুঁয়ে ফেলে ৯.৩ ওভারেই।

খুলনার ৩৭৫ রানের জবাবে প্রথম ইনিংসে ১৩৪ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে সিলেট। জাকিরের ১৫ চারে ১৪০ রানের লড়াকু ইনিংসে দ্বিতীয় ইনিংসে তারা করে ৩০৮ রান। এই ইনিংসের জন্য তরুণ বাঁহাতি ব্যাটসম্যান জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে ৫ উইকেটে ২৫০ রান নিয়ে শেষ দিন শুরু করে সিলেট। অলক কাপালী ও জাকির প্রথম কয়েক ওভার কাটিয়ে দিলেও বেশি দূর যেতে পারেননি।

দিনের নবম ওভারে আব্দুল হালিমের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন কাপালী (২৩)। সেঞ্চুরি করে অপরাজিত থাকা জাকিরও এদিন আর টানতে পারেননি দলকে। জিয়াউর রহমানের বলে ফিরে যান এলবিডব্লিউ হয়ে।

ইবাদত হোসেনের বদলি হিসেবে সিলেটের হয়ে খেলতে নামেন রেজাউর রহমান রাজা। দলটির ম্যানেজার মোস্তফা ফরিদুল হোসেন কুরেশি জানান, ইবাদতের শরীর খারাপ থাকায় তার জায়গায় খেলানো হয়েছে রেজাউরকে।

রেজাউর আউট হন ১৪ রান করে। শেষ পর্যন্ত তিনশ পার হয় সিলেটের সংগ্রহ। প্রতিপক্ষকে তারা দিতে পারে কেবল ৬৮ রানের লক্ষ্য।

দারুণ বোলিংয়ে খুলনার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন হালিম। মইনুল ইসলাম সোহেলের প্রাপ্তি ৩টি।

ছোট লক্ষ্য তাড়ায় শুরুতেই ফিরেন রবিউল ইসলাম রবি। প্রথমদিকে সাবধানী ব্যাটিং করা আরেক ওপেনার ইমরান উজ জামান সময়ের সঙ্গে আগ্রাসী হতে থাকেন। পেসার আবু জায়েদ চৌধুরির এক ওভারে মারেন তিন ছক্কা।

ইমরুল কায়েসও রান বাড়াতে থাকেন দ্রুত। তবে দলের জয় সঙ্গে করে ফিরতে পারেননি অভিজ্ঞ এই ব্যাটসম্যান। রেজাউরের বলে শর্ট ফাইন লেগে ক্যাচ দিয়ে ফেরেন ২০ বলে ৩ চারে ১৮ রান করে।

খালেদ আহমেদকে ছক্কায় উড়িয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ইমরান। ২৬ বলে ৪ ছক্কা ও এক চারে তিনি অপরাজিত ৩৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা বিভাগ ১ম ইনিংস: ৩৭৫

সিলেট বিভাগ ১ম ইনিংস: ১৩৪

সিলেট বিভাগ ২য় ইনিংস: (ফলো অন) (আগের দিন ২৫০/৫) ১০৪.৫ ওভারে ৩০৮ (জাকির ১৪০, কাপালী ২৩, এনামুল জুনিয়র ৯, রেজাউর ১৪, আবু জায়েদ ৪, খালেদ ০*; হালিম ২৭-৬২-৪, মাসুম ১৭-৩-৬১-১, জিয়াউর ১৬-২-৩৬-১, মিনহাজুর ১১-৩-৩৮-০, নাহিদুল ১৬-৩-৪৯-০, মইনুল ১১.৫-১-৩৬-৩, রবি ৬-০-২১-০)।

খুলনা ২য় ইনিংস: (লক্ষ্য ৬৮) ৯.৩ ওভারে ৭৩/২ (রবি ১৪, ইমরান ৩৩*, ইমরুল ১৮, তুষার ১*; খালেদ ৪.৩-০-৩২-১, আবু জায়েদ ৪-০-৩০-০, রেজাউর ১-০-৫-১)।

ফল: খুলনা ৮ উইকেটে জয়ী।

ম্যান অব দা ম্যাচ: জাকির হাসান।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক