ঝড়ো ফিফটিতে ক্রুনাল পান্ডিয়ার রেকর্ড রাঙা অভিষেক

আবির্ভাবেই বিধ্বংসী ব্যাটিংয়ে ক্রুনাল পান্ডিয়া নাম লেখালেন ইতিহাসে। ওয়ানডে অভিষেকে দ্রুততম ফিফটির রেকর্ড এখন এই ভারতীয় অলরাউন্ডারের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2021, 04:40 PM
Updated : 23 March 2021, 06:17 PM

পুনেতে মঙ্গলবার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাত নম্বরে নেমে অপরাজিত ৫৮ রানের ইনিংসের পথে ক্রুনাল ফিফটি পূর্ণ করেন ২৬ বলে। তার ৩১ বলের ইনিংসটি সাজানো ৭ চার ও ২ ছক্কায়।

ওয়ানডে অভিষেকে দ্রুততম ফিফটির রেকর্ড এতদিন ছিল ইংল্যান্ডের জন মরিসের। ১৯৯০ সালে অ্যাডিলেইডে বেনসন অ্যান্ড হেজেজ ওয়ার্ল্ড সিরিজে অপরাজিত ৬৩ রানের ইনিংসের পথে ৩৫ বলে পঞ্চাশ ছুঁয়েছিলেন তিনি নিউ জিল্যান্ডের বিপক্ষে।  

আইপিএলের নিয়মিত পারফরমার ক্রুনাল এখনও পর্যন্ত ভারতের হয়ে খেলেছেন ১৮টি টি-টোয়েন্টি। এবার তিনি পা রাখলেন ওয়ানডের আঙিনায়। তাকে ওয়ানডে ক্যাপ তুলে দেন ছোট ভাই হার্দিক পান্ডিয়া।

খুনে ব্যাটিংয়ের ইনিংসটি শেষে টিভি সাক্ষাৎকার দিতে গিয়ে আবেগআপ্লুত হয়ে পড়েন ক্রুনাল। কান্নার দমকে কথাই বলতে পারেননি তখন। গত জানুয়ারিতে পরপারে পাড়ি জমানো বাবার কথা মনে করে পরস্পরকে জড়িয়ে অশ্রু ঝরান দুই ভাই। নিজেকে কিছুটা সামলে নিয়ে পরে টিভি সাক্ষাৎকারে ক্রুনাল ইনিংসটি উৎসর্গ করেন প্রয়াত বাবাকে।

ব্যাটিং ঝলকের পর বল হাতেও প্রথম ওয়ানডে উইকেটের স্বাদ পান ক্রুনাল। ইংল্যান্ডকে ৬৬ রানে হারিয়ে সিরিজে এগিয়ে যায় ভারত।

ক্রুনালের সঙ্গেই এই ম্যাচে অভিষিক্ত পেসার প্রসিধ কৃষ্ণা নেন ৪ উইকেট। এই প্রথম ভারতের হয়ে ওয়ানডে অভিষেকে ৪ উইকেট নিতে পারলেন কেউ।