খেলা শুরুর পর জানা গেল আম্পায়ার কোভিড পজিটিভ

খুলনায় শুরু হয়েছে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লীগের প্রথম রাউন্ড। প্রথম দিনে খেলা শুরুর পর কোভিড শনাক্ত হয়েছে ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা রিজার্ভ আম্পায়ার সাইফুল ইসলাম জুয়েলের।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2021, 12:48 PM
Updated : 22 March 2021, 02:01 PM

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে জাতীয় লীগের প্রথম রাউন্ডের খেলায় সোমবার মুখোমুখি হয় খুলনা ও সিলেট বিভাগ। এই ম্যাচের জন্য রোববার ক্রিকেটার ও ম্যাচ সংশ্লিষ্ট সবার কোভিড পরীক্ষা করানো হয়। সোমবার সকাল ৯টার মধ্যেই আম্পায়ারের পোশাক পরে মাঠে আসেন সাইফুল ইসলাম জুয়েল। সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরু হয়। ৯টা ৪৫ মিনিটের দিকে সবার কোভিড পরীক্ষার ফল হাতে আসে। তখন দেখা যায় সাইফুল করোনা পজিটিভ।

খুলনা ভেন্যুর দায়িত্বে থাকা বিসিবির চিকিৎসক বেলাল হোসেন পলাশ জানান, তখনই ওই আম্পায়ারকে প্রত্যাহার করে নেওয়া হয়। তাকে এখন আইসোলেশনে রাখা হয়েছে। মঙ্গলবার আবারও তার নমুনা নেওয়া হবে।

সাইফুলের পরিবর্তে নতুন করে দায়িত্ব পালন করার জন্য মাঠে যোগ দেন আম্পায়ার বরকতুল্লাহ তুর্কি।

অনেকটা একইরকম ঘটনা ঘটেছিল এ মাসের শুরুতে চট্টগ্রামে বাংলাদেশ ইমার্জিং দল ও আয়ারল্যান্ড ‘এ’ দলের সিরিজের প্রথম একদিনের ম্যাচে। সেটি অবশ্য ছিল আরও গুরুতর। খেলা শুরুর পর কোভিড পরীক্ষার ফল আসে সেদিনও। জানা যায়, আইরিশ অলরাউন্ডার রুহান প্রিটোরিয়াস কোভিড পজিটিভ। ততক্ষণে তিনি চার ওভার বোলিং করে ফেলেছেন! ৩০ ওভার হয়ে যাওয়ার পর পরিত্যক্ত হয় ম্যাচ। প্রিটোরিয়াসকে রাখা হয় আইসোলেশনে। সেদিনই আরেকটি পরীক্ষায় নেগেটিভ হয়ে পরের ম্যাচেই আবার খেলতে নামেন তিনি।