ইংল্যান্ডের ব্যাটিং কোচ ট্রেসকোথিক

ইংল্যান্ড জাতীয় দলের সঙ্গে খণ্ডকালীন কাজ করার অভিজ্ঞতা রয়েছে মার্কাস ট্রেসকোথিকের। সাবেক এই ইংলিশ ওপেনার এবার পেলেন স্থায়ীভাবে দলটির ব্যাটিং কোচের দায়িত্ব।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2021, 11:35 AM
Updated : 1 March 2021, 11:35 AM

সঙ্গে জন লুইসকে পেস বোলিং ও জিতান প্যাটেলকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

এক বিবৃতিতে সোমবার এই তিন জনকে কোচিং স্টাফে যোগ করার কথা জানায় তারা। প্রধান কোচ ক্রিস সিলভারউড, দুই সহকারী কোচ গ্রাহাম থর্প ও পল কলিংউডের সঙ্গে কাজ করবেন তারা।

২০১৯ সাল থেকে ইংল্যান্ডের ব্যাটিং কোচের পদটি খালি রয়েছে। লম্বা এই সময়ে অন্তর্বর্তীকালীন দায়িত্ব পালন করেছেন ট্রেসকোথিক, জ্যাক ক্যালিস, থর্প ও জোনাথান ট্রট।

ইংল্যান্ডের হয়ে ৭৬ টেস্ট, ১২৩ ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলা ট্রেসকোথিককে এখন ছাড়তে হবে সমারসেটের সহকারী কোচের দায়িত্ব। মার্চের মাঝামাঝিতে জাতীয় দলের সঙ্গে যোগ দিবেন তিনি।

সাবেক নিউ জিল্যান্ড স্পিনার জিতান গত ১৮ মাস ধরে ইংল্যান্ড দলের পরামর্শক হিসেবে কাজ করে আসছেন। সম্প্রতি স্থায়ীভাবে যোগ দেওয়ার আগ্রহ প্রকাশ করার পর দায়িত্ব পেলেন তিনি।

ইংল্যান্ড ইয়াং লায়ন্সের প্রধান কোচের দায়িত্ব ছাড়তে হবে লুইসকে। সাবেক এই ইংলিশ পেসারের জায়গায় অনূর্ধ্ব-১৯ দলটির কোচ হতে গ্লচেস্টারশায়ারের প্রধান কোচের পদ ছেড়ে আসবেন রিচার্ড ডওসন।