আবারও শ্রীলঙ্কার পেস বোলিং কোচ ভাস

শ্রীলঙ্কার পেস বোলিং কোচ হিসেবে আবার দেখা যাবে চামিন্দা ভাসকে। এ নিয়ে চতুর্থ দফায় এই দায়িত্ব পেলেন লঙ্কান বাঁহাতি পেস গ্রেট। এবার আপাতত ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তাকে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2021, 02:44 PM
Updated : 19 Feb 2021, 02:44 PM

ব্যক্তিগত কারণে বৃহস্পতিবার শ্রীলঙ্কার পেস বোলিং কোচের পদ থেকে সরে দাঁড়ান অস্ট্রেলিয়ান কোচ ডেভিড সেকার। পরদিনই বিজ্ঞপ্তি দিয়ে ভাসকে নিযুক্ত করার ঘোষণা দেয় এসএলসি।

এর আগে তিনবার শ্রীলঙ্কার বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন ভাস। ২০১৩ ও ২০১৫ সালের পর অস্থায়ীভাবে ছিলেন ২০১৭ সালে।

এবার জাতীয় দলের দায়িত্ব নেওয়ার আগে শ্রীলঙ্কার হাই-পারফরম্যান্স সেন্টারে পেস বোলিং কোচ ছিলেন তিনি। সেখানে কাজ করেছেন ইমার্জিং দল ও জাতীয় দলের ক্রিকেটারদের সঙ্গে।

ক্রিকেটার হিসেবে বেশ সমৃদ্ধ ভাসের ক্যারিয়ার। ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় সফলতম বাঁহাতি বোলার তিনি। তার ৭৬১ আন্তর্জাতিক উইকেটের চেয়ে বেশি আছে কেবল ওয়াসিম আকরামের (৯১৬)।

ভাসের ১৯ রানে ৮ উইকেট এখনও ওয়ানডে ইতিহাসের সেরা বোলিংয়ের রেকর্ড। প্রথম ওভারে হ্যাটট্রিকসহ ৪ উইকেটের অবিশ্বাস্য কীর্তি আছে তার।

জাতীয় দলের পেসারদের নিয়ে আরও একবার কাজ করতে যাচ্ছেন ভাস। আগামী মার্চ থেকে শুরু হতে যাচ্ছে তার নতুন যাত্রার সিরিজটি।

২ মার্চ প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে শ্রীলঙ্কা-ওয়েস্ট ইন্ডিজের লড়াই। এই সংস্করণের পরের দুই ম্যাচ ৫ ও ৭ মার্চ। ওয়ানডে তিনটি হবে ১০, ১২ ও ১৪ মার্চ। প্রথম টেস্ট শুরু হবে ২১ মার্চ, দ্বিতীয়টি ২৯ মার্চ। সব ম্যাচই হবে অ্যান্টিগায়।