বাদ পড়লেন শার্দুল, ফেরার পথে উমেশ

অস্ট্রেলিয়া সফরে টেস্টে ফেরা শার্দুল ঠাকুর ইংল্যান্ড সিরিজের দলেও জায়গা ধরে রেখেছিলেন। কিন্তু সিরিজের প্রথম দুই টেস্টের একটিতেও সুযোগ পাননি খেলার। এবার পরের দুই টেস্টের দল থেকে এই পেসারকে বাদই দিয়ে দিল ভারত।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2021, 12:41 PM
Updated : 17 Feb 2021, 12:41 PM

দুর্দান্ত ব্যাটিং-বোলিং পারফরম্যান্সে চেন্নাইয়ে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-১ সমতা এনেছে বিরাট কোহলির দল। চার ম্যাচ সিরিজের বাকি দুই টেস্টের জন্য বুধবার ১৭ সদস্যের দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিজবেন টেস্টে ভারতের অবিশ্বাস্য জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল শার্দুলের। ২০১৮ সালের পর দেশের হয়ে সাদা পোশাকে প্রথম খেলতে নেমে ওই ম্যাচে উইকেট নিয়েছিলেন ৭টি। আট নম্বরে নেমে ব্যাট হাতে খেলেন ক্যারিয়ার সেরা ৬৭ রানের ইনিংস।

শার্দুলের জায়গায় দলে ফিরবেন উমেশ যাদব। তবে তাকে উতরাতে হবে ফিটনেস পরীক্ষা। অস্ট্রেলিয়া সফরের দ্বিতীয় টেস্টে পায়ে চোট পেয়ে সেই সিরিজের বাকি দুই টেস্ট থেকে ছিটকে পড়েন তিনি।

স্ট্যান্ডবাই থেকে চেন্নাইয়ের প্রথম টেস্টে একাদশে সুযোগ পাওয়া শাহবাজ নাদিমকেও ছেড়ে দিয়েছে ভারত। অভিমন্যু ইশ্বরন, প্রিয়াঙ্ক পাঞ্চালও নেই স্ট্যান্ডবাই হিসেবে। এরা সবাই খেলবেন বিজয় হাজারে ট্রফিতে।

শেষ দুই টেস্টের দলে স্ট্যান্ডবাই হিসেবে আছেন কেবল শ্রীকর ভারত ও রাহুল চাহার। সঙ্গে পাঁচ জন নেট বোলারকে রেখেছে ভারত।

শেষ দুই টেস্টের ভারত দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, মায়াঙ্ক আগারওয়াল, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রিশাব পান্ত, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদিপ যাদব, আকসার প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, ইশান্ত শর্মা, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।