নিউ জিল্যান্ডে ফিলিপির অভিষেক

অপেক্ষার অবসান হতে যাচ্ছে জশ ফিলিপির। টানা দুটি বিগ ব্যাশে ব্যাট হাতে আলো ছড়ানো এই কিপার-ব্যাটসম্যান আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরুর দুয়ারে দাঁড়িয়ে। অধিনায়ক অ্যারন ফিঞ্চ জানালেন, নিউ জিল্যান্ড সফরে টপ অর্ডারে ব্যাটিং করবেন এই তরুণ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2021, 12:59 PM
Updated : 8 Feb 2021, 12:59 PM

বিগ ব্যাশের ২০২০ আসর দুর্দান্ত কাটে ফিলিপির। ১২৯.৮৬ স্ট্রাইক রেটে ও ৩৭.৪৬ গড়ে ৪৮৭ রান করেন তিনি। ওই পারফরম্যান্সের পর ডাক পান অস্ট্রেলিয়া দলে, গত বছরের শেষ দিকে ইংল্যান্ড সফরেও গিয়েছিলেন দলের সঙ্গে। কিন্তু সেবার খেলার সুযোগ হয়নি।

গতবারের পারফরম্যান্সকে ছাড়িয়ে গেছেন এবার। রান, স্ট্রাইক রেট বেড়েছে। ১৪৯.৪১ স্ট্রাইক রেট, ৩১.৭৫ গড়ে রান করেছেন ৫০৮। হয়েছেন টুর্নামেন্ট সেরা।

ছন্দে থাকা এই তরুণের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পথ এবার আরও সহজ হয়েছে নিউ জিল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকারা না থাকায়। ফিঞ্চ সোমবার সম্ভাব্য প্রথম পাঁচ ব্যাটসম্যানের নাম প্রকাশ করেন। যেখানে আছেন ফিলিপিও।

“টপ অর্ডারের তিন ব্যাটসম্যান হিসেবে ওয়েড, ফিলিপি এবং আমি খেলব। ম্যাক্সি (ম্যাক্সওয়েল) ও স্টইন (স্টয়নিস) চার ও পাঁচে। … জশ ফিলিপি দুর্দান্ত ফর্মে আছে এবং তাকে ভালো খেলতে দেখা দারুণ।”

“আমরা জানি, ম্যাক্সির সঙ্গে ম্যাটি ওয়েডও কতটা দৃঢ়। ওয়েডি, আমি কিংবা জশ, যেই তিন নম্বরে ব্যাটিং করুক, এটা হবে দারুণ একটি সুযোগ।”

অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি হবে ক্রাইস্টচার্চে, আগামী ২২ ফেব্রুয়ারি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক