একই পিচের অপেক্ষায় উইন্ডিজ

ম্যাচের দ্বিতীয়ভাগে বিশাল টার্ন পাচ্ছিলেন আকিল হোসেন। কম পাননি জেসন মোহাম্মেদও। আলজারি জোসেফের চোখে এখনও লেগে আছে সেটা। ক্যারিবিয়ান এই পেসারের ধারণা, বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতেও একইরকম উইকেট পাবেন তারা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2021, 03:02 PM
Updated : 21 Jan 2021, 05:17 PM

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে হেরে সিরিজে পিছিয়ে আছে ওয়েস্ট ইন্ডিজ। প্রায় এক দশকের মধ্যে বাংলাদেশের মাটিতে প্রথম সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে জিততেই হবে দ্বিতীয় ম্যাচে। একই মাঠে শুক্রবার সকাল সাড়ে ১১টায় শুরু হতে যাওয়া ম্যাচের জন্য অধীর হয়ে আছেন জোসেফ ও তার সতীর্থরা। 

“উইকেটের ক্ষেত্রে আমি এর চেয়ে ভিন্ন কিছু আশা করছি না। আশা করছি, ওরা একই ধরনের মনোভাব নিয়ে খেলবে। আমার মনে হয়, ঠিক একই ধরনের পিচ হবে। উইকেটে স্পিন ধরবে। প্রথম ম্যাচে যে নিজেদের মানে ছিলাম না, এটা দেখানোর সুযোগ আমাদের সামনে। দ্বিতীয় ম্যাচ খেলার জন্য আমরা উন্মুখ হয়ে আছি।” 

প্রথম ওয়ানডেতে সাকিব আল হাসান ও হাসান মাহমুদদের দারুণ বোলিংয়ে ১২২ রানে গুটিয়ে যায় ক্যারিবিয়ানরা। ছোট পুঁজি নিয়ে বোলাররা লড়াই করলেও বাংলাদেশ জিতে যায় ৯৭ বল বাকি থাকতে। 

টানা তিন সিরিজে বাংলাদেশের সামনে হারের শঙ্কায় ওয়েস্ট ইন্ডিজ। জোসেফ জানালেন, তেমন কিছু এড়াতে হলে কি করতে হবে জানেন সবাই। 

“দ্বিতীয় ম্যাচে আরও ভালো করতে সবাই মুখিয়ে আছে। নিজেদের মেলে ধরা আমাদের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। আগের ম্যাচের চেয়েও এই ম্যাচ আমাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ। এই ম্যাচ হারলে সিরিজও শেষ। সবাই জানে তাদেরকে কী করতে হবে।”

“আমরা সব কিছুর জন্য তৈরি থাকব। জিততে হলে তিন বিভাগেই বাংলাদেশের চেয়ে আমাদের ভালো করতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক