অনুপ্রাণিত ক্যারিবিয়ানদের নিয়ে সতর্ক ডমিঙ্গো

দুই দিক থেকে হ্যাটট্রিক জয়ের সামনে দাঁড়িয়ে থাকা দলকে সাবধান করে দিলেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। তার বিশ্বাস, নিজেদের প্রমাণ করতে মরিয়া তরুণ ক্যারিবিয়ান ক্রিকেটাররা ছুড়ে দেবে কঠিন চ্যালেঞ্জ। লড়াইয়ে জিততে তাই প্রথম বল থেকেই খেলতে হবে নিজেদের ক্রিকেট।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2021, 01:55 PM
Updated : 18 Jan 2021, 03:26 PM

দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জেতার সুযোগ তামিম-সাকিবদের সামনে। অন্যদিকে, দেশে ও প্রতিপক্ষের মাঠ মিলিয়েও টানা তৃতীয় সিরিজ জেতার হাতছানি।

ক্যারিবিয়ানদের বিপক্ষে সবশেষ পাঁচ ওয়ানডেতে জিতেছে বাংলাদেশ। পূর্ণ শক্তির দলকেই বারবার হারানো বাংলাদেশের সামনে এবার খর্ব শক্তির ওয়েস্ট ইন্ডিজ। এদের সহজে হারানো যাবে, এমন ধারানা কেউ যেন না করে সতর্ক করে দিলেন ডমিঙ্গো।   

“কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাস চন্দ্রশেখরন আমাদের জন্য চমৎকার কাজ করেছে। সিপিএল ও ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট থেকে সে আমাদের জন্য সব খেলোয়াড়ের ফুটেজ সংগ্রহ করেছে। আমাদের জন্য কিছু ক্লিপ সংগ্রহ করতে পেরেছে। আমরা ওদের সব খেলোয়াড়কেই দেখেছি।”

“ওরা হয়তো আন্তর্জাতিক ক্রিকেটে অনভিজ্ঞ একটি দল, কিন্তু সিপিএল ও ঘরোয়া ক্রিকেটে খেলেছে। রেকর্ডও বেশ ভালো। ওদের হালকা করে নেওয়া যাবে না। কঠিন একটি চ্যালেঞ্জ হতে যাচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ গর্বিত এক ক্রিকেট জাতি। এই তরুণ খেলোয়াড়দের নিজেদের প্রমাণ করার আছে। ওরা নিজেদের দলে প্রতিষ্ঠিত করতে চাইবে। ওরা খুব অনুপ্রাণিত।”

বাংলাদেশে ব্যর্থতার বৃত্ত ভাঙতে উন্মুখ ওয়েস্ট ইন্ডিজ। গতবার বাছাই পর্ব পেরিয়ে বিশ্বকাপে জায়গা পাওয়া দলটি এবার খেলতে চায় সরাসরি। তিন ম্যাচের সিরিজে বেশি চ্যালেঞ্জ দেখছেন স্বাগতিক কোচ।

“প্রথম বল থেকেই আমাদের নিজেদের খেলাটা খেলতে হবে। ওয়েস্ট ইন্ডিজ হাল ছেড়ে দেবে, এটা আমরা আশা করতে পারি না। এটা হবে কঠিন একটি সিরিজ। ওরা ঘরোয়া ক্রিকেট খেলেছে এবং খেলার জন্য তৈরি। আত্মতুষ্টিতে ভুগে এই সিরিজে খেলতে যাওয়ার সুযোগ নেই।”