কোহলি না থাকায় হতাশ লায়ন

বিরাট কোহলি না থাকা মানে প্রতিপক্ষের জন্য বড় সুবিধা। তবে উল্টো ভাবনাও আছে। সেরাদের বিপক্ষে খেলে জিততে পারলে সেটির তৃপ্তিও তো বেশি! সেদিক থেকে হতাশ ন্যাথান লায়ন। যদিও অস্ট্রেলিয়ান অফ স্পিনার বলছেন, কোহলি না থাকলেও ভারতে মহাতারকার কমতি নেই।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Nov 2020, 05:55 AM
Updated : 14 Nov 2020, 05:55 AM

সন্তানসম্ভবা স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্য বোর্ডার-গাভাস্কার ট্রফির শেষ তিন টেস্টে খেলবেন না কোহলি। প্রথম টেস্ট খেলেই ভারতীয় অধিনায়ক ফিরবেন দেশে।

সিরিজের সামগ্রিক দৃষ্টিকোণ থেকে কোহলির অনুপস্থিতিকে হতাশাজনক বলছেন লায়ন। তবে ৩৯০ টেস্ট উইকেট শিকারি এই অফ স্পিনার ফক্স স্পোর্টসকে বললেন, কোহলি না থাকা মানেই ট্রফি জয়ের নিশ্চয়তা নয়।

“ সিরিজের জন্য এটি হতাশাজনক। সবাই চায় বিশ্বের সেরা ক্রিকেটারদের বিপক্ষে খেলতে। আমার বিশ্বাস, স্টিভেন স্মিথ ও মার্নাস লাবুশেনের সঙ্গে সে (কোহলি) বিশ্বের সেরা ব্যাটসম্যান। তার না থাকা হতাশাজনক।”

“তবে ওদের আরও মহাতারকা আছে। পুজারা ও রাহানের দিকে তাকান, কয়েকজন তরুণ ক্রিকেটারও উঠে আসছে। আমাদের জন্য এখনও সিরিজটি হবে অনেক বড় চ্যালেঞ্জ। বিরাট না থাকা মানেই এই নয় যে ট্রফি ছুঁয়ে ফেলেছি। আমাদের এখনও অনেক কাজ করতে হবে, অনেক হোমওয়ার্ক করতে হবে।”

চার ম্যাচের এই টেস্ট সিরিজ শুরু হবে ১৭ ডিসেম্বর। তার আগে ২৭ নভেম্বর থেকে সীমিত ওভারের সিরিজ খেলবে দুই দল।