‘ঘরের ছেলে’ সাকিব-মাহমুদউল্লাহকে পেয়ে উচ্ছ্বসিত খুলনা

শীর্ষ গ্রেডের দুই ক্রিকেটারকে একই দলে পাওয়া যাবে, অনেকের কাছেই এটা ছিল ভাবনাতীত। জেমকন খুলনা দুজনকে নিতে পেরেছে তো বটেই, পেয়ে গেছে তাদের সবচেয়ে পছন্দের দুজনকেই! ‘ঘরের ছেলে’ সাকিব আল হাসান ও মাহমুদউল্লাহকে দলে পেয়ে দলটিতে উপড়ে পড়ছে খুশি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Nov 2020, 06:07 AM
Updated : 13 Nov 2020, 06:07 AM

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটে বৃহস্পতিবার লটারিতে প্রথম ডাকার সুযোগ পেয়ে বেক্মিমকো ঢাকা দলে নেয় মুশফিকুর রহিমকে। এরপরই আসে খুলনার পালা, তারা ডাকে সাকিবকে।

প্রথম রাউন্ডে ফরচুন বরিশাল ও গাজী গ্রুপ চট্টগ্রাম শীর্ষ গ্রেড থেকে দলে নেয় তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানকে। কিন্তু অনেককেই চমকে গিয়ে মিনিস্টার গ্রুপ রাজশাহী শীর্ষ গ্রেডের মাহমুদউল্লাহকে না ডেকে দলে নেয় তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফ উদ্দিনকে।

এতেই অন্যদের জন্য সুযোগ আসে। খুলনা তাদের দ্বিতীয় ডাকে নিয়ে নেয় মাহমুদউল্লাহকে। ড্রাফট শেষে দলটির পরিচালক ও বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ জানালেন, দুজনকেই পাওয়া ছিল তাদের ভাবনার বাইরে।

“ আমরা যদি ঘরোয়া টুর্নামেন্ট দেখি বা বিপিএল, কোনো জায়গায় সাকিব বা রিয়াদ কিংবা এরকম শীর্ষ ক্যাটেগরির দুই ক্রিকেটারকে একই দলে দেখা যায় না। অবশ্যই আমরা আশা করিনি, আরেকটা দল রিয়াদকে নেবে না।”

“আমরা উচ্ছ্বসিত…প্রথমত যে, সাকিব আল হাসানকে পেয়েছি। সে আমাদের খুলনার ছেলে, অনেক দিন পর আবার খুলনায় ফেরত এসেছে। মাহমুদউল্লাহ রিয়াদ, আমাদের এই জেমকন গ্রুপের আরেক ফ্র্যাঞ্চাইজি বিপিএল দল খুলনা টাইটানসে আমাদের সঙ্গে সবসময় আছে। ওকেও পেয়েছি। আমরা খুবই খুশি।”

সাকিব একসময় বিপিএলে খেলেছেন খুলনার ফ্র্যাঞ্চাইজি। এবার তিনি ছাড়াও বেশ কজন খুলনা বিভাগের ক্রিকেটার আছেন এই দলে। কাজী ইনাম জানালেন, তাদের পরিকল্পনাই ছিল এমন।

“ সব মিলিয়ে দল নিয়ে আমরা খুব খুশি। দারুণ অভিজ্ঞ দল হয়েছে। সাকিব-রিয়াদ ছাড়াও এনামুল বিজয়, ইমরুল, আল আমিন, হাসান মাহমুদ… ওরা হয় জাতীয় দলে খেলেছে বা জাতীয় দলে উঠে আসছে। কিছু তরুণ ক্রিকেটারও আছে, শামীম পাটোয়ারির মতো। খুবই রোমাঞ্চকর দল।”

“যেহেতু আমাদের দল খুলনা, আমরা তাই খুলনার কিছু ক্রিকেটারকে চেয়েছিলাম। আমরা বিজয়কে পেয়েছি, ইমরুল, আল আমিনকে পেয়েছি, আমরা তাই খুবই খুশি। খুব অভিজ্ঞ ও ব্যালান্সড দল।”

ড্রাফটে সবচেয়ে দামি দল খুলনাই, ক্রিকেটারদের পারিশ্রমিকে তাদের খরচ ১ কোটি ১৪ লাখ টাকা।

এই মাসের তৃতীয় সপ্তাহে শুরু হতে পারে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। সব ম্যাচ হওয়ার কথা মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

জেমকন খুলনা দলের স্কোয়াড :

সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, আল আমিন হোসেন, এনামুল হক, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল হক, শফিউল ইসলাম, শুভাগত হোম চৌধুরি, শহিদুল ইসলাম, রিশাদ হোসেন, জাকির হাসান, নাজমুল ইসলাম অপু, সালমান হোসেন, জহুরুল ইসলাম।