অস্ট্রেলিয়ায় কোয়ারেন্টিনে কোহলিদের অনুশীলন সুবিধা

ভারতের সফর নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া কোয়ারেন্টিন প্রোটোকলের প্রস্তাব অনুমোদন দিয়েছে নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। সফরকারী দল ও সংযুক্ত আরব আমিরাতে আইপিএল খেলে ফেরা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সিডনিতে কোয়ারেন্টিনের সময় অনুশীলন সুবিধা পাবেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2020, 10:39 AM
Updated : 22 Oct 2020, 01:07 PM

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার এই অনুমোদন দেয় নিউ সাউথ ওয়েলস রাজ্য সরকার। এখন ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআইয়ের সবুজ সংকেত পেলে সিরিজের আনুষ্ঠানিক সূচি ঘোষণা করবে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এই সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং চারটি টেস্ট খেলবে ভারত। সাদা বলের ম্যাচগুলি হবে সিডনি ও ক্যানবেরায়। প্রস্তাবিত সূচি অনুযায়ী, ২৭ ও ২৯ নভেম্বর প্রথম দুই ওয়ানডে হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। ১ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে ও ৪ ডিসেম্বর প্রথম টি-টোয়েন্টির ভেন্যু ক্যানবেরার মানুকা ওভাল। এরপর আবার সিডনিতে ফিরবে দল, সেখানে ৬ ও ৮ ডিসেম্বর হবে শেষ দুই টি-টোয়েন্টি।

গোলাপি বলে প্রথম টেস্ট হবে অ্যাডিলেইড ওভালে, ১৭ ডিসেম্বর থেকে। বক্সিং ডে টেস্টের বিকল্প ভেন্যু হিসেবেও রাখা হয়েছে অ্যাডিলেইডকে। কোভিড-১৯ পরিস্থিতিতে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (২৬-৩০ ডিসেম্বর) দ্বিতীয় টেস্ট হতে না পারলে তা হবে অ্যাডিলেইডে। ৭ জানুয়ারি সিডনিতে শুরু হবে তৃতীয় টেস্ট। আর শেষ টেস্টটি হবে ব্রিজবেনে, ১৫ জানুয়ারি থেকে। 

ভারতীয় দলকে প্রাথমিকভাবে ব্রিজবেনে কোয়ারেন্টিনে রাখার পরিকল্পনা করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু বিরাট কোহলিদের অনুশীলনের জন্য ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নিয়ম শিথিল করতে রাজি হয়নি কুইন্সল্যান্ড রাজ্য সরকার।