বাদ হোপ, ফিরলেন হেটমায়ার-ব্রাভো

ইংল্যান্ড সফরটা একেবারেই ভালো কাটেনি শেই হোপের। আসছে নিউ জিল্যান্ড সফরের দলে তাই জায়গা হয়নি এই কিপার-ব্যাটসম্যানের। আর ইংল্যান্ড সফরকে ‘না’ করা শিমরন হেটমায়ার, ড্যারেন ব্রাভো ও কিমো পল ফিরেছেন কিউইদের বিপক্ষে সিরিজের দলে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Oct 2020, 05:34 PM
Updated : 16 Oct 2020, 05:34 PM

নিউ জিল্যান্ড সফরে আগামী ২৭ নভেম্বর থেকে ১৫ ডিসেম্বরের মধ্যে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলার কথা রয়েছে ক্যারিবিয়ানদের। এই সফরের জন্য ১৫ সদস্যের টেস্ট ও ১৪ সদস্যের টি-টোয়েন্টি দল শুক্রবার ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। টেস্ট দলের জন্য ৬ জনকে রাখা হয়েছে রিজার্ভ হিসেবে।

ইংল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট খেলে কোনো ফিফটি করতে পারেননি হোপ; ৬ ইনিংসে তার মোট রান কেবল ১০৫। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময় হওয়া ইংল্যান্ড সফরে ক্রিকেটারদের জোর না করার কথা বলেছিল ওয়েস্ট ইন্ডিজের বোর্ড। বেছে নেওয়ার সুযোগ থাকায় সফর থেকে নিজেদের নাম সরিয়ে নেন ব্যাটসম্যান হেটমায়ার, ব্রাভো ও অলরাউন্ডার পল।

টি-টোয়েন্টি দলে দুই বছর পর ফিরলেন আন্দ্রে ফ্লেচার। এই সংস্করণের দলের জন্য বিবেচনায় ছিলেন না আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স ও এভিন লুইস।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন কাইল মায়ার্স। সিপিএলের গত আসরে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে ৯ ম্যাচে ২২২ করেন এই অলরাউন্ডার।

কোয়ারেন্টিনে থাকতে দুই সপ্তাহ আগে নিউ জিল্যান্ডে যাবে ওয়েস্ট ইন্ডিজ।

টেস্ট দল: জেসন হোল্ডার (অধিনায়ক), জার্মেইন ব্ল্যাকউড, ক্রেইগ ব্র্যাথওয়েট, ড্যারেন ব্রাভো, শামারা ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেইস, রাকিম কর্নওয়াল, শেন ডাওরিচ, শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শামার হোল্ডার, আলজারি জোসেফ, কিমো পল, কেমার রোচ।

টি-টোয়েন্টি দল: কাইরন পোলার্ড (অধিনায়ক), ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, শেলডন কটরেল, আন্দ্রে ফ্লেচার, শিমরন হেটমায়ার, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, রভম্যান পাওয়েল, কিমো পল, নিকোলাস পুরান, ওশেন টমাস, হেইডন ওয়ালশ জুনিয়র, কেসরিক উইলিয়ামস।