ইংল্যান্ড দলে ফিরলেন বিস্ফোরক ওপেনার রয়

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরুর আগে সুখবর পেল ইংল্যান্ড। চোট কাটিয়ে দলে ফিরেছেন বিধ্বংসী ওপেনার জেসন রয়।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Sept 2020, 12:34 PM
Updated : 9 Sept 2020, 12:34 PM

সাইড স্ট্রেইনের কারণে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে না পারা রয় শুরুতে ১৩ জনের মূল দলে ছিলেন না। বুধবার তাকে অন্তর্ভুক্ত করায় দলের সদস্য বেড়ে দাঁড়িয়েছে ১৪ জনে।

চোটে পড়ার আগে গত মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে রয়ের পারফরম্যান্স ছিল হতাশাজনক। তিন ম্যাচে করেছিলেন ২৪, ০, ও ১ রান। তবে ছন্দে থাকলে তিনি গুঁড়িয়ে দিতে পরেন যে কোনো বোলিং আক্রমণ। অস্ট্রেলিয়ার বিপক্ষে তার রেকর্ডও দুর্দান্ত। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১৭ ওয়ানডে খেলে ৮৪৪ রান করেছেন ৪৯.৬৪ গড়ে ও ১১৫.৭৭ স্ট্রাইক রেটে। সেঞ্চুরি করেছেন ৩টি, তার মধ্যে আছে ক্যারিয়ার সেরা ১৮০ রানের ইনিংসও।

ওয়ানডের রিজার্ভ স্কোয়াডে জায়গা পেয়েছেন সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে সর্বোচ্চ রান করে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে আসা দাভিদ মালান। গত বছরের মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেকের পর আর কোনো ওয়ানডে খেলেননি ৩৩ বছর বয়সী ব্যাটসম্যান।

আগে রিজার্ভ স্কোয়াডে রাখা হলেও এখন ছেড়ে দেওয়া হয়েছে জো ডেনলিকে। তিনি চলে গেছেন কেন্টের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলতে। রিজার্ভ স্কোয়াডে মালানের সঙ্গী হিসেবে আছেন সাকিব মাহমুদ ও ফিল সল্ট।

আগামী শুক্রবার ওল্ড ট্র্যাফোর্ডে হবে প্রথম ওয়ানডে। একই মাঠে পরের দুই ম্যাচ রোববার ও বুধবার।

ওয়ানডের ইংল্যান্ড দল: ওয়েন মর্গ্যান (অধিনায়ক), মইন আলি, জফ্রা আর্চার, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, টম কারান, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ: দাভিদ মালান, ফিল সল্ট, সাকিব মাহমুদ