ছোট্ট সেই গাড়ি ফিরে পেতে চান টেন্ডুলকার

গাড়ির প্রতি শচিন টেন্ডুলকারের অনুরাগ অনেক আগের। নিত্য নতুন সব ডিজাইনের বিলাসবহুল গাড়ি শোভা পায় তার গ্যারেজে। বিরল কিছু গাড়ির সংগ্রহও তার আছে। ভারতের ক্রিকেট কিংবদন্তির মন তবু পড়ে আছে একটি মারুতি ৮০০ গাড়ীতে। সেটিই যে ছিল তার প্রথম গাড়ি! প্রিয় সেই বাহন ফিরে পেতে ভক্ত-অনুসারীদের সহায়তা কামনা করছেন টেন্ডুলকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2020, 11:31 AM
Updated : 20 August 2020, 11:31 AM

নব্বইয়ের দশকে ভারতে তুমুল জনপ্রিয় ছিল মারুতি ৮০০। ছোট্ট সেই গাড়ি বিক্রি হয়েছে প্রচুর। স্রেফ একটি বাহন ছাপিয়ে ভারতীয়দের কাছে এটি হয়ে উঠেছিল অনেকটা আবেগের অংশ।

টেবিল টেনিস খেলোয়াড় মুদিত দানির সঙ্গে অনলাইন আড্ডায় টেন্ডুলকার জানালেন, পেশাদার ক্রিকেটার হিসেবে তার নিজের আয়ে কেনা প্রথম গাড়ি ছিল সেটিই।

“আমার প্রথম গাড়ি ছিল মারুতি ৮০০। দুর্ভাগ্যজনকভাবে সেটি এখন আমার কাছে নেই। গাড়িটি ফিরে পেলে দারুণ লাগবে। যারা এখন আমাকে শুনছেন, (খোঁজ পেলে) যোগাযোগ করতে ও আমাকে জানাতে দ্বিধা করবেন না।”

প্রথম গাড়ির পর পারফরম্যান্সের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে টেন্ডুলকারের খ্যাতি ও জনপ্রিয়তা। ক্রিকেট, স্পন্সরশিপ ও অন্যান্য খাত থেকে আয়ে তিনি পৌঁছে গেছেন অনন্য উচ্চতায়। ওই মারুতি ৮০০ বিক্রি করে দিয়েছেন অনেক আগেই। ২০১৪ সাল থেকে এই মডেলের উৎপাদনও বন্ধ করে দিয়েছে মারুতি।

গাড়ির প্রতি অনুরাগ জন্মানোর গল্পও শোনালেন টেন্ডুলকার।

“আমাদের বাড়ির কাছেই একটি সিনেমা হলের পাশে বিশাল জায়গা ছিল। সিনেমা দেখতে আসা লোকেরা সেখানে গাড়ি পার্ক করত। আমার ভাইয়ের সঙ্গে ব্যালকনিতে দাঁড়িয়ে আমি ঘণ্টার পর ঘণ্টা ধরে গাড়িগুলি দেখতাম।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক