‘পাকিস্তানে প্রতিভা নেই? ফালতু কথা’

বরাবরই পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) তুমুল সমালোচনা করে আসছেন শোয়েব আখতার। সাবেক ফাস্ট বোলার আরও একবার ধুয়ে দিলেন বোর্ড ও নির্বাচকদের। পাশাপাশি ফিরিস্তি দিলেন, নিজে দায়িত্ব পেলে কীভাবে কাজ করতে চান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2020, 07:40 AM
Updated : 2 August 2020, 08:23 AM

পাকিস্তানের এআরওয়াই নিউজ চ্যানেলকে শনিবার শোয়েব বলেছেন, দায়িত্ব পেলে আগ্রাসী মানসিকতায় কাজ করে দেশের ক্রিকেট বদলে দেবেন তিনি।

“পিসিবি চলছে চরম অব্যবস্থাপনায়। ভালো মানুষদের যতই দূরে রাখা হবে, ক্রিকেট ততই পতনের দিকে যাবে। এহসান মানি (পিসিবি প্রধান) কার্যকর, তবে আগ্রাসী নন। এখানে প্রয়োজন সামনে এগিয়ে যাওয়ার মতো আগ্রাসী কাউকে।”

“আমি পিসিবিতে কাজ করার সুযোগ পেলে বিদেশি বিনিয়োগ আনব। একদম স্বাধীনভাবে কাজ করব আমি এবং নিশ্চিত করব যেন কেউ আমাকে ফোন করে তাদের বাচ্চাকে নিতে না বলতে পারে।”

পাকিস্তানের নির্বাচকদের কাজও পছন্দ নয় শোয়েবের। যারা বলে থাকেন পাকিস্তানে পর্যাপ্ত প্রতিভা নেই, তাদের একহাত নিলেন তিনি।

“৩০ জন ক্রিকেটারকে প্রস্তুত করে তুলব আমি, যাদের মানসিকতা আমার মতো, তাদের মহাতারকা করে তুলব। প্রধান নির্বাচক হলে আমি স্থানীয় নির্বাচকদের আরও ক্ষমতা দেব যেন সব জায়গা থেকে প্রতিভা বেরিয়ে আসে। লোকে বলে পাকিস্তানে নাকি প্রতিভা নেই, সব ফালতু কথা।”

পাকিস্তানের চলতি ইংল্যান্ড সফরের জন্য ইউনুস খানকে ব্যাটিং কোচ নিয়োগ দেওয়াটাও ভালো লাগেনি পাকিস্তানের হয়ে ৪৬ টেস্ট ও ১৬২ ওয়ানডে খেলা ফাস্ট বোলারের।

“ইউনিস খানকে ব্যাটিং কোচ বানানো ভুল হয়েছে। জাতীয় ক্রিকেট একাডেমিতে ক্রিকেটার তৈরির দায়িত্ব দেওয়া উচিত তাকে, পাকিস্তানের ব্যাটিং কোচ করা উচিত মোহাম্মদ ইউসুফকে।”