আফ্রিদি-নাসিমকে পেয়ে ‘ভাগ্যবান’ আজহার

নাসিম শাহ ও শাহিন শাহ আফ্রিদির বোলিংয়ে মুগ্ধ পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের অধিনায়ক আজহার আলি। এই দুই তরুণ পেসারকে দলে পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 July 2020, 03:28 PM
Updated : 30 July 2020, 05:32 PM

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগে বুধবার পিসিবির পডকাস্টে দলের বোলিং লাইন-আপ নিয়ে সন্তুষ্টির কথা জানান আজহার।

“সাম্প্রতিক সিরিজগুলোতে নাসিম ও আফ্রিদি যেভাবে বল করেছে, অধিনায়ক হিসেবে তাদেরকে দলে পেয়ে নিজেকে খুব ভাগ্যবান মনে হচ্ছে।”

অভিজ্ঞদের কাছ থেকে তরুণ বোলাররা উপকৃত হবে বলে মনে করেন ৩৫ বছর বয়সী টপঅর্ডার ব্যাটসম্যান আজহার।

“সবচেয়ে ভালো দিক হলো, আমাদের দলে আব্বাসের মতো অভিজ্ঞ বোলার রয়েছে। সোহেল খানও এই সফরে আছে এবং সেও খেলোয়াড়দের সঙ্গে তার অভিজ্ঞতা ভাগাভাগি করছে। আমি মনে করি, আমাদের বোলাররা অনেক সুবিধা পাবে। পাশাপাশি ইয়াসির শাহ রয়েছে, যে যথেষ্ঠ অভিজ্ঞ। সে লেগ স্পিনার এবং তরুণদের জন্য তার নির্দেশনা খুবই গুরুত্বপূর্ণ।”

ছবি: পিসিবি

করোনাভাইরাসের লম্বা বিরতির প্রভাব পড়েছিল খেলোয়াড়দের ফিটনেসে। ধীরে ধীরে সবাই তা কাটিয়ে ওঠার পথে আছেন বলে জানালেন আজহার।

“কখনও আপনি রান পাবেন আবার কখনও পাবেন না। তবে আমাদের খেলোয়াড়রা ভালো অবস্থায় আছে। দলের ভারসাম্যও খুব ভালো। পাকিস্তান সবসময় ইংল্যান্ডে ভালো পারফর্ম করে।”

দুই দলের মধ্যে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী বুধবার, ওল্ড ট্রাফোর্ডে। ১৩ অগাস্ট সাউথ্যাম্পটনে দ্বিতীয় এবং একই মাঠে ২১ অগাস্ট শুরু হবে তৃতীয় ও শেষ টেস্ট। ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজের পর এটিও হবে ‘বায়ো-সিকিউর’ পরিবেশে, দর্শকশূন্য স্টেডিয়ামে।

সফরে এরপর তিন ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে দল দুটি।