শেষ টেস্টে হোপকে বিশ্রাম দেওয়ার পরামর্শ অ্যামব্রোসের

টেস্টে নিজেকে হারিয়ে খোঁজা শেই হোপের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন কার্টলি অ্যামব্রোস। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি এই পেসার ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টে তরুণ ব্যাটসম্যানকে বিশ্রামের পরামর্শ দিয়েছেন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2020, 05:19 PM
Updated : 21 July 2020, 05:19 PM

২০১৫ সালে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখেন হোপ। এই সংস্করণে এখন পর্যন্ত খেলেছেন ৩৩টি ম্যাচ। টেস্টে সেঞ্চুরি দুটি, ২০১৭ সালের অগাস্টে হেডিংলিতে ইংল্যান্ডের বিপক্ষে করেন ১৪৭ ও অপরাজিত ১১৮ রান।

এরপর থেকেই যেন নিজেকে হারিয়ে খুঁজছেন হোপ। ওই টেস্টের পর এই সংস্করণে খেলেছেন ২১ ম্যাচ, গড় ২৫ এর কম। ইংল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজে ঘুরে দাঁড়াবেন হোপ, প্রত্যাশা ছিল অনেকের। কিন্তু রানের দেখা মিলছে না তার ব্যাটে। চার ইনিংসে করেছেন কেবল ৫৭ রান, সর্বোচ্চ ২৫।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯৮ টেস্টে ৪০৫ উইকেট নেওয়া অ্যামব্রোসের শঙ্কা, রানে না থাকায় মানসিকভাবে ভেঙে পড়তে পারেন হোপ। এই ব্যাটসম্যানের বিশ্রামের প্রয়োজনীয়তা সোমবার স্কাই স্পোর্টসে তুলে ধরেন ক্যারিবিয়ান কিংবদন্তি।

“হেডিংলিতে ওই দুই সেঞ্চুরির পর থেকে সত্যিই সে টেস্ট ক্রিকেটে কোনো কিছুই করতে পারেনি। হোপ এখন যেমন খেলছে সে এর চেয়েও অনেক ভালো ক্রিকেটার। আত্মবিশ্বাসও ওর এখন অনেক কম।”

“সম্ভবত, আমাদের ওকে পরের ম্যাচে বিশ্রাম দেওয়া উচিত, যেন সে আত্মবিশ্বাস ফিরে পায়। ওকে যদি খেলানো হয় এবং সে ব্যর্থ হতে থাকে, এটা কেবলই খারাপ বয়ে আনবে। এভাবে চলতে থাকলে সে শেষ হয়ে যাবে।”

হোপকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ভাবছে বলে এরই মধ্যে জানিয়েছেন কোচ ফিল সিমন্স। অ্যামব্রোস মনে করেন, ভবিষ্যতের কথা চিন্তা করে এই মুহূর্তে হোপকে না খেলানোই ভালো হবে।

“আমি হোপকে খুব পছন্দ করি। সে অসাধারণ একজন ক্রিকেটার, কিন্তু এভাবে খেলা তার আত্মবিশ্বাসের জন্য ভালো হচ্ছে না। ওয়েস্ট ইন্ডিজ কী তাকে আবারও দলে নেবে? এটা কঠিন একটি সিদ্ধান্ত।”

“আমি তাকে আরও একবার সুযোগ দিতে ইচ্ছুক। তবে অন্য কাউকে আনা হলে, সে কিছু সময়ের জন্য খেলা থেকে সম্পূর্ণ দূরে থাকতে পারবে এবং মানসিকভাবে সুস্থির হতে পারবে।”