নির্ধারিত সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চলছে: আইসিসি

নির্ধারিত সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের প্রস্তুতি চলছে জানিয়ে অস্ট্রেলিয়ায় হতে যাওয়া এই টুর্নামেন্ট স্থগিতের গুঞ্জন উড়িয়ে দিয়েছে আইসিসি। অক্টোবর-নভেম্বরে ক্রিকেটের সবচেয়ে রোমাঞ্চকর টুর্নামেন্টটি হবে বলে আশাবাদী বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 10:03 AM
Updated : 27 May 2020, 10:03 AM

ভারতের বেশ কয়েকটি গণমাধ্যমের খবরে বলা হয়, কোভিড-১৯ মহামারীর কারণে আইসিসির সদস্যরা টুর্নামেন্টটি ২০২২ সালে সরিয়ে নেওয়ার ব্যাপারে একমত হয়েছেন।

করোনাভাইরাসের জন্য অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে আইপিএল। আগামী অক্টোবর-নভেম্বরে এই টুর্নামেন্ট আয়োজন করতে টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিতে ভারত আইসিসিকে চাপ দিচ্ছে-এমন খবরও গত কিছু দিন ধরে আসছে গণমাধ্যমে। সেসব গুজব বলে উড়িয়ে দিয়েছে ভারতের ক্রিকেট বোর্ড-বিসিসিআই। বোর্ডের এক ঊর্ধ্বতন কর্মকর্তা রয়টার্সকে গত সপ্তাহে বলেন, বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার জন্য তারা কোনোরকম চাপ প্রয়োগ করবেন না।

মূলত বৃহস্পতিবারের আইসিসি বোর্ড সভাকে কেন্দ্র করেই গণমাধ্যমে আসছে বিভিন্ন খবর। অনেক ইস্যুর সঙ্গে সেদিন আলোচনা হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও। আইসিসির এক মুখপাত্র রয়টার্সকে জানান, নির্ধারিত সময়ে টুর্নামেন্ট আয়োজনের লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছেন তারা।

“টি-টোয়েন্টি বিশ্বকাপ পেছানোর ব্যাপারে আইসিসি কোনো সিদ্ধান্ত নেয়নি এবং পরিকল্পনা অনুযায়ী এ বছর অস্ট্রেলিয়ায় আসরটি আয়োজনের প্রস্তুতি চলছে। আগামীকাল (বৃহস্পতিবার) আইসিসির বোর্ড সভার আলোচ্য সূচিতে বিষয়টি আছে এবং যথা সময়ে একটা সিদ্ধান্ত নেওয়া হবে।”

২০২১ সালে পরের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্বাগতিক দেশ ভারত।