‘সেঞ্চুরির পর কি ভূত ভর করে?’, রোহিতকে তামিমের প্রশ্ন 

উইকেটে থিতু হয়ে যাওয়া রোহিত শর্মার চেয়ে ভয়ঙ্কর ব্যাটসম্যান এই সময়ের ক্রিকেটে সম্ভবত আর নেই। সীমিত ওভারের ক্রিকেটে ইনিংস বড় করায় তার জুড়ি নেই। বিশেষ করে, সেঞ্চুরির পর যেখানে ফুরিয়ে আসে প্রায় সব ব্যাটসম্যানের জ্বালানি, রোহিত সেখান থেকেই যেন শুরু করেন নতুন উদ্যমে। নিয়মিত কীভাবে বড় ইনিংস খেলেন রোহিত, মজার ছলে তার কাছে সেই রহস্য জানতে চাইলেন তামিম ইকবাল।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 05:32 AM
Updated : 16 May 2020, 09:17 AM

ওয়ানডে ক্রিকেটে অবিশ্বাস্যভাবে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন রোহিত। ৫০ ওভারের ক্রিকেটে ২৬৪ রানের অভাবনীয় ইনিংসও এসেছে তার ব্যাট থেকে। ওয়ানডেতে আটবার ছুঁয়েছেন দেড়শ, এই সংস্করণে যা বিশ্বরেকর্ড।

রোহিত উইকেটে থিতু হওয়া মানে প্রতিপক্ষের দুর্গতি, এটা প্রমাণিত হয়েছে অনেকবার। সময় যত গড়ায়, ততই বাড়তে থাকে তার তেজ। ভারতীয় এই তারকার সঙ্গে ফেইসবুক লাইভে আড্ডায় শুক্রবার রাতে এটি নিয়েই মজা করে তামিম বললেন, “সবসময়ই এই কৌতূহল আমার ছিল, সেঞ্চুরির পর আপনার কী হয়ে যায় ভাই? কোনো ভূত-প্রেত ভর করে আপনার মধ্যে! রহস্যটা কি?”

রোহিত হালকা হাসিতে উত্তর দিলেন ক্রিকেটীয় দিক থেকেই। জানালেন নিজের ভাবনা।

“ইনিংস শুরুর সময় আমিও নার্ভাস থাকি। সেঞ্চুরি হয়ে যাওয়ার পর তো নার্ভাসনেস সব চলে যায়। তখন উপভোগ করা উচিত। সেঞ্চুরির পরের সময়টা আমার, খেলাটা নিজের। ভুল না করলে আউট হওয়ার উপায় নেই। সেটিই আমি ভাবি।”

“আমার জানা আছে, যখন সময় খারাপ থাকে, ভালো-খারাপ সব বলেই আউট হতে হয়, বাজে সিদ্ধান্ত পেতে হয় অনেক সময়। আমি সব মনে রাখি। সেঞ্চুরি করার পর আমি ওই সব কিছু মনে করি এবং সুযোগটি পরিপূর্ণ কাজে লাগাতে চাই। ক্রিজে নিজেকে বারবার এই কথাই বলি।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক